• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

রাবির সৈয়দ আমীর আলী হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক মাহমুদুল হক

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সৈয়দ আমীর আলী হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ.কে.এম. মাহমুদুল হক। এ দায়িত্ব পালনকালে তিনি ভাড়ামুক্ত বাসা ও অন্যান্য সুবিধাসহ প্রতিমাসে ৬ হাজার টাকা হারে সম্মানী পাবেন। তিনি আগামী পহেলা জুলাই থেকে  এ দায়িত্ব পালন করবেন।  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ.কে.এম. মাহমুদুল হক-কে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ নিয়োগ করা হলো। তাঁর এ নিয়োগ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে (তবে ০১-০৭-২০২৩ তারিখের আগে নয়)। এ দায়িত্ব পালনকালে তিনি ভাড়ামুক্ত বাসা ও অন্যান্য সুবিধাসহ প্রতিমাসে ৬ হাজার টাকা হারে সম্মানী পাবেন।
জানা গেছে, অধ্যাপক মাহমুদুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৬ সালে অনার্স এবং ১৯৯৭ সালে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি ২০১১ সালের ডিসেম্বরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষকতা শুরু করেন। পরবর্তীতে ২০২২ সালের সেপ্টেম্বরে তিনি অধ্যাপক পদে উন্নীত হন। তিনি ২০১৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইবিএস থেকে ডক্টোরাল ডিগ্রি লাভ করেন।  তাছাড়া তিনি ২২তম বিসিএসের শিক্ষা ক্যাডারের একজন কর্মকতা ছিলেন। এবং কিছুদিন তিনি একটি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের উপর শিক্ষকতা করেন।
দায়িত্ব পেয়ে অধ্যাপক মাহমুদুল হক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে এ দায়িত্ব দেওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। অত্র হলের প্রভোস্ট হিসেবে আমি মেধা ও শ্রম দিয়ে আমার এ দায়িত্ব যথাযথ পালনের পাশাপাশি হলে শিক্ষার্থীদের সার্বিক বিষয়গুলো নিয়ে কাজ করার চেষ্টা করব। শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা কীভাবে বাড়ানো যায়, সে প্রচেষ্টা সবসময় অব্যহত থাকবে। এজন্য সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ