• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

রাসিক নির্বাচন: হাতপাখার প্রার্থী মুরশিদ আলমের ইশতেহারে নগর ভবনকে দুর্নীতিমুক্ত রাখার অঙ্গিকার

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মেয়রপ্রার্থী মুরশিদ আলম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে তিনি ইশতেহার ঘোষণা করেন। হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুরশিদ আলম ইশতেহার ঘোষণাকালে দূর্নীতিমুক্ত নগর ভবন গড়ে তোলার ঘেঅষণা দেন। এছাড়া তিনি হোল্ডিং ট্যাক্স কমানোসহ ২৯ দফা ঘোষণা করেন।
তার ইশতেহারে রয়েছে, সিটি করপোরেশনে স্বচ্ছতা আনা, জবাবদিহিতা নিশ্চিত করা, দূষণ নিয়ন্ত্রণ করা, পানি সমস্যার সমাধান, পদ্মা নদীর রক্ষণাবেক্ষণ, শব্দ দূষণ নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণ, পরিকল্পিত শহর গড়ে তোলা, শিক্ষার হার বাড়ানো, নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা, ওয়ার্ডভিত্তিক পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন, মাদক নিয়ন্ত্রণ। মেয়র প্রার্থী মুরশিদ আলম বলেন, তিনি মেয়র নির্বাচিত হলে মানবিক কারণে পায়ে চালিত রিকশা-ভ্যানের লাইসেন্স ফি মওকুফ করা হবে। ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার লাইসেন্স ফি অর্ধেক করা হবে। হোল্ডিং ট্যাক্স কমিয়ে দেওয়া হবে ৩০ শতাংশ। শহরের আয়তন বর্ধিত হলে নতুন এলাকার হোল্ডিং ট্যাক্স পাঁচ বছর মওকুফ থাকবে।
নারীদের জন্য নারীবান্ধব গণপরিবহন চালু করা হবে জানিয়ে মুরশিদ আলম বলেন, নারীদের সম্মান, মর্যাদা ও নিরাপত্তা রক্ষায় রাজশাহীতে নারীদের জন্য বিশেষ পরিবহন সার্ভিসের ব্যবস্থা করা হবে। এতে করে নারীদের গণপরিবহনে হয়রানি বন্ধ হবে। এ ছাড়া নারীদের কর্মসংস্থান করা হবে এবং উদ্যোক্তা হওয়ার মতো অনুকূল পরিবেশ তৈরি করা হবে।
সংবাদ সম্মেলনে মুরশিদ আলম বলেন, ভোট একটি আমানত। এটাকে যথেচ্ছা প্রয়োগ করা আমানতের খেয়ানত। কাউকে ভোট দেওয়া কোনো আবেগ বা দলীয় বিষয় না। এটি একটি নৈতিক বিষয়।
ইশতেহার ঘোষনার সময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, রাজশাহী মহানগরের সভাপতি তারিফ উদ্দিন রাজশাহী জেলার সহসভাপতি ফয়সাল হোসেন মনি, ইসলামি ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি হাফেজ মাওলানা ইউসুফ প্রমূখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ