• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

রাবি জীববিজ্ঞান অনুষদের ডীনস অ্যাওয়ার্ড প্রদান

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের শিক্ষকবৃন্দের গবেষণায় অবদান ও  শিক্ষার্থীদের একাডেমিক সাফল্যের স্বীকৃতিস্বরূপ ডীনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এই উপলক্ষে সোমবার বেলা ১১টায় প্রকৌশল অনুষদ গ্যালারিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। জীববিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মোহাম্মদ শহিদুল আলমের সভাপতিত্বে এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের সভাপতি অধ্যাপক মো. আবু রেজা।

এই অনুষ্ঠানে গবেষণায় কৃতিত্বের স্বীকৃতিতে জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক মো. আবু সালেহ এবং স্নাতক (সম্মান) পরীক্ষায় অনুষদে শীর্ষস্থান অর্জনকারী প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মো. আসলাম খানকে ডীনস অ্যাওয়ার্ড এ ভূষিত করা হয়। এছাড়া বন্যপ্রাণী সংরক্ষণে অবদানের জন্য ‘বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড’ অর্জনকারী শিক্ষক অধ্যাপক আমিনুজ্জামান মো. সালেহ রেজা (প্রাণিবিদ্যা বিভাগ) কে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ডীন অ্যাওয়ার্ডে ভূষিত শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তাদের এই অর্জন আগামীতে আরো বড় সাফল্যের পথে উৎসাহিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া তারা আরো বলেন যে, শিক্ষক ও শিক্ষার্থীদের কৃতিত্বের স্বীকৃতি অন্যদেরও মেধা ও মননশীলতার বিকাশে অনুপ্রাণিত করবে।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারজানা আশরাফী নীলা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ