• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

রাবিতে প্রক্সিকান্ডে গ্রেপ্তার সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

রিপোর্টার নাম:
আপডেট রবিবার, ৪ জুন, ২০২৩

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের মানবিক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সিকান্ডে জড়িত থাকা হাসিবুল ইসলাম শান্তকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার (৪ জুন) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়।
লিখিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক, এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. হাসিবুল ইসলাম শান্ত (সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কার করা হল।’
এর আগে, রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতীর দায়ে সরাসরি আটককৃতদের তথ্য অনুযায়ী গত মঙ্গলবার (৩০ মে) হাসিবুল ইসলাম শান্তকে নগরীর কাটাখালি এলাকা থেকে আটক করে পুলিশ। পরদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়ের করা ডিজিটাল সিকিউরিটি আইনের (আইসিটি অ্যাক্ট) মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।
উল্লেখ্য, রাবির গত বছরের ভর্তি পরীক্ষাতেও একই অভিযোগে শাখা ছাত্রলীগের সংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে বহিষ্কার করা হলেও তিন মাসের মাথায় বহিষ্কারাদেশ তুলে নেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ