• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

রাজশাহী-৬ আসনে ২৪ প্রিসাইডিং কর্মকর্তার নিয়োগ বাতিল

রিপোর্টার নাম:
আপডেট রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪

বাঘা (রাজশাহী) প্রতিনিধি 
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের ২৪ জন প্রিসাইডিং কর্মকর্তার নিয়োগ বাতিল করা হয়েছে। কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক রায়হানের অভিযোগের প্রেক্ষিতে জেলা রিটানিং কর্মকর্তা তাদের নিয়োগ বাতিল করেন।

 

সূত্রে জানা গেছে, আজ রবিবার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে ৩৪ জন প্রিসাইডিং কর্মকর্তার নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নেওয়ার অভিযোগ উঠে। এরমধ্যে রিটানিং কর্মকর্তা অভিযোগ তদন্ত করে ২৪ জন প্রিসাইডিং কর্মকর্তার নিয়োগ বাতিল করা হয়েছে।

 

নিয়োগ বাতিল প্রিসাইডিং কর্মকর্তা হলেন-চারঘাট উপজেলার শলুয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, রাওথা কলেজের অধ্যক্ষ নাদের হোসেন, চারঘাট মহিলা কলেজের জ্যেষ্ঠ প্রভাষক শরিফুল ইসলাম, নন্দনগাছী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ওয়াহেদুল ইসলাম, বাঘা উপজেলার মীরগঞ্জ কলেজের প্রভাষক আবুল কালাম আজাদ, সরদহ সরকারি মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাইদুর রহমান, চারঘাচ মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুল ইসলাম, সরদহ মহাবিদ্যালয়ের সহকারি অধ্যাপক একরামুল হক, সারদা মহাবিদ্যালয়ের প্রভাষক রেজা হাসান, একই কলেজের প্রভাষক আতিকুল ইসলাম, চারঘাট মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক এখলাক হোসেন লাভলু, আবদুল গনি কলেজের প্রভাষক মহিউল হাসান, আড়ানী ফুলমননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, আড়ানী ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক লিটন উদ্দিন, বাঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী দেওয়ান সহ ২৪ জন।

এ বিষয়ে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক রায়হানের নির্বাচন পরিচালনা কমিটির এজেন্ট মেরাজুল ইসলাম মেরাজ বলেন, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে কিছু প্রিসাইডিং অফিসার নৌকা প্রতীকের পক্ষে প্রচারে অংশ নেয়। তারা প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিয়ে শঙ্কা ছিল। তাই তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবি জানিয়ে রিটানিং কর্মকর্তার কাছে আবেদন করা হয়েছিল। সেই আবেদনের প্রেক্ষিতে তদন্ত করে তাদের নিয়োগ বাতিল করেছেন।

 

এ বিষয়ে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার সাইদা খানম ও বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার তরিকুল ইসলাম বলেন, দুই উপজেলা থেকে অভিযোগে নাম আসা ৩৪ জন শিক্ষক প্রিসাইডিং কর্মকর্তার বিষয়ে তদন্ত করে ২৪ জনের নিয়োগ বাতিল করা হয়েছে।

 

সূত্র: সিল্কসিটি নিউজ

 

বাংলার কথা/জানুয়ারি ০৭, ২০২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ