• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

রাজশাহীর ৬ আসনে বৈধ প্রার্থী ৩৮

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীর ৬টি আসনে ৩৮ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার বিকেলে রাজশাহী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বৈধ প্রার্থীদের তালিকা ঘোষণা করেন। এর আগে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে প্রার্থীদের উপস্থিতিতে তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন করা হয়। এতে দলীয় মনোনয়ন না পাওয়া তিনজন এমপিরই মনোনয়নপত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছে।

রাজশাহী-১ আসনে ৭টি, রাজশাহী-২ আসনে ৭টি, রাজশাহী-৩ আসনে ৭টি, রাজশাহী-৪ আসনে ৪টি, রাজশাহী-৫ আসনে ৬টি ও রাজশাহী-৬ আসনে ৭টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় জানায়, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের  বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত ওমর ফারুক চৌধুরী এমপি, বিএনএফের আল-সাআদ, তৃণমূল বিএনপির জামাল খান দুদু, এনপিপির নুরুন্নেসা, বাংলাদেশ সাংস্কৃতি মুক্তিজোট প্রার্থী বশির আহমেদ, জাতীয় পার্টি থেকে শামসুদ্দীন মন্ডল ও বিএনএম’র শামসুজ্জোহা বাবু।

রাজশাহী-২ (সদর) আসনের প্রার্থীরা হলেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, আওয়ামী লীগের মনোনীত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর জাসদের আব্দুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, বিএনএমর কামরুল হাসান, মুক্তিজোট প্রার্থী ইয়াসির আলিফ বিন হাবিব ও বাংলাদেশ কংগ্রেস এর প্রার্থী মারুফ শাহরিয়ার।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত আসাদুজ্জামান আসাদ, স্বতন্ত্র আয়েন উদ্দিন এমপি, বিএনএমের একেএম মতিউর রহমান মন্টু, জাতীয় পার্টির সোলাইমান হোসেন ও আব্দুস সালাম খান, বিএনএফের বজলুর রহমান ও এনপিপির সইবুর রহমান।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত আবুল কালাম আজাদ, স্বতন্ত্র এনামুল হক এমপি, জাতীয় পার্টির আবু তালেব প্রামানিক ও বিএনএমের সাইফুল ইসলাম রায়হান।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত আব্দুল ওয়াদুদ দারা, স্বতন্ত্র প্রার্থী ডা. মনসুর রহমান এমপি, জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক আবুল হোসেন, গণফ্রোন্টের প্রার্থী মোখলেসুর রহমান, জাকের পার্টির শরিফুল ইসলাম ও বিএনএম এর প্রার্থী শরিফুল ইসলাম।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে প্রার্থী থাকলেন, আওয়ামী লীগের মনোনীত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, স্বতন্ত্র রায়হানুল হক, বিএনএমের প্রার্থী আব্দুস সামাদ, জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু, জাকের পার্টির রিপন আলী, এনপিপির মোহসীন আলী এবং জাসদের জুলফিকার মান্নান জামি।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, রাজশাহীর ৬টি আসনের জন্য মোট ৬০জন মনোনয়নপত্র দাখিল করেন। রোববার যাচাই-বাছাই শেষে ৩৬টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। একই সঙ্গে ১৭টি বাতিল ও ৭টি পেন্ডিং রাখা হয়েছিল। পেন্ডিং রাখা সাতজনের মধ্যে দুইজন তাদের বৈধ কাগজপত্র জমা দিয়েছেন। ফলে চুড়ান্তভাবে ৩৮টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আর বাতিল হয়েছে ২২জনের মনোনয়ন। মনোনয়ন বাতিলের তালিকায় চিত্রনায়িকা মাহিয়া মাহিও রয়েছেন। তবে যে ২২জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে আপিল করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ