• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

রাজশাহীতে ৪৬৮ মণ্ডপে দুর্গাপূজা, চলছে প্রস্তুতি

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেছেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আগামী ২০ অক্টোবর থেকে এ পূজা শুরু হবে। এবার রাজশাহীতে ৪৬৮ মণ্ডপে হবে এ দুর্গোৎসব।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামীম আহমেদ বলেন, রাজশাহীর ৪৬৮ মণ্ডপের মধ্যে জেলায় ৩৮৯টি ও মহানগরীতে ৭৯টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে জোরেশোরে চলছে প্রতিমা তৈরির কাজ। ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রতিমাশিল্পীরা।

পূজা শান্তিপূর্ণভাবে উদযাপন করার লক্ষ্যে জেলা ও উপজেলা পর্যায়ের সব মণ্ডপের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। আশা করা যাচ্ছে এবার কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং আনন্দঘন পরিবেশে পূজা উদযাপিত হবে। এজন্য ২৬টি নির্দেশনা দেওয়া হয়েছে। সবাইকে নির্দেশনাগুলো কঠোরভাবে মেনে চলতে হবে।

এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. সাইফুর রহমান, আরএমপির বিশেষ পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব, রাজশাহীর হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেনসহ বিভিন্ন উপজেলার পূজা উদযাপন পরিষদের সদস্যরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ