• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

রাজশাহীতে হেলমেট ছাড়া বাইকে উঠলেই মামলা

রিপোর্টার নাম:
আপডেট বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মহানগরীতে হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চলতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নবনিযুক্ত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। তিনি জানান, হেলমেট ছাড়া  জ্বালানি বিক্রি না করতে ইতোমধ্যে পেট্রোলপাম্পগুলোতে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে।  মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তার প্রয়োজনেই এমন কঠোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে চালক ও আরোহী-দুজনকেই হেলমেট পরতে হবে।  কেউ হেলমেট ছাড়া মোটরসাইকেলে উঠলে আইনী ব্যবস্থা নেবে ট্রাফিক পুলিশ।

বুধবার বেলা ১১টার দিকে ট্রাফিক আইন প্রতিপালন বিষয়ে চালক ও অভিভাববকদের  নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।   রাজশাহী মেট্রোপলিটন পুলিশ-আরএমপির ট্রাফিক বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে আরএমপি কমিশনার আরো বলেন, ‘ঢাকার প্রতিটি মোটরসাইকেল চালক ও পেছনের যাত্রীরা হেলমেট নিয়ে চলাচলে অভ্যস্ত। ঢাকার এতো লোক যদি এটাতে অভ্যস্ত হতে পারে তাহলে রাজশাহীর ৫/৬ লাখ মানুষ কেনো পারবে না? হেলমেট নিজের ও পরিবারের নিরাপত্তার জন্য। নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম প্রথমে ঢাকায় শুরু হয়ে সফল হয়েছে। রাজশাহীতেও সফল হবে’।

পুলিশ কমিশনার বলেন, ‘নো হেলমেট/ নো ফুয়েল- অভিযান শুরু হয়েছে। এটি নাগরিকদের নিরাপত্তা ও সড়কে শৃংখলার জন্য। আপনারা সচেতন ও সহযোগিতা করলে এই শহর হবে নিরাপদ। আগামী দিনে এই সচেতনা কার্যক্রম স্কুলে চালু করা হবে। সপ্তাহ খানের মধ্যেই পুলিশ কর্মকর্তারা শিক্ষার্থীদের রাস্তায় চলাচল ও ট্রাফিক আইন বিষয়ে সচেতন করার কাজ করবেন’।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাক ও ট্রাফিক পুলিশের উপ-পুলিশ কমিশনার অনিবার্ন চাকমা।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ