• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

রাজশাহীতে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে উদ্বুদ্ধ করলেন ডিসি

রিপোর্টার নাম:
আপডেট বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে সর্বজনীন পেনশন বিভিন্ন সেক্টরে কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রতিনিধিত্বকারীদের স্কিম সম্পর্কে উদ্বুদ্ধ করেছেন জেলা প্রশাসন। মঙ্গলবার সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত আয়োজিত এক অবহিতকরণ সভায় এ ব্যাপারে সবাইকে পুরো বিষয়টি অবহিত করা হয়।

রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার সকাল ১০টা থেকে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সরকারের সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্তবিষয়ক সব সুযোগ-সুবিধাসহ কীভাবে ও কারা এর আওতায় আসবেন সেই বিষয়গুলো বিস্তারিত উপস্থাপন করেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহানা পারভীন।

যুগ্ম সচিব জানান, রেজিস্ট্রেশন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করা হচ্ছে। প্রান্তিক মানুষের জন্য ইউনিয়ন পর্যায়ের আইসিটি সেন্টারগুলোকে কাজে লাগানো হচ্ছে। এসব সেন্টারে বসে প্রান্তিক পর্যায়ের নাগরিক সর্বজনীন পেনশন স্কিমের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন। সেবার আওতায় আসতে একজন নাগরিককে ন্যূনতম ১৫ বছর নির্ধারিত হারে মাসিক চাঁদা দিতে হবে। এরপর সেবাগ্রহীতার ৬০ বছর অতিবাহিত হলে ১৫ বছর পর্যন্ত পেনশনের টাকা পাবেন।

দেশের সব নাগরিককে সামাজিক নিরাপত্তার আওতায় নিয়ে আনতে বর্তমান সরকার এ উদ্যোগ নিয়েছে। ইউপেনশন ডট গভ.ডট বিডি (যঃঃঢ়ং://ঁঢ়বহংরড়হ.মড়া.নফ) সরকারি এ ওয়েবসাইট থেকে সর্বজনীন পেনশন স্কিমে সরাসরি রেজিস্ট্রেশন করা যাচ্ছে বলেও এ সময় বিশেষভাবে উল্লেখ করা হয়।

এ সময় উপস্থিত অতিথিদের নানা প্রশ্নের উত্তর দেন অর্থ মন্ত্রণালয়ের এই যুগ্ম সচিব।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ। সভায় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাবিহা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিসুল ইসলামসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ