• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

রাজশাহীতে পবিত্র আশুরা পালিত

রিপোর্টার নাম:
আপডেট শনিবার, ২৯ জুলাই, ২০২৩
রাজশাহীতে পবিত্র আশুরা পালিত
রাজশাহীতে পবিত্র আশুরা পালিত

নিজস্ব প্রতিবেদক
রাজশাহীতে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে পবিত্র আশুরা পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে শনিবার সকালে পৃথক সময়ে শোক র‍্যালি বের করা হয়। সকাল ১০ টায় বাংলাদেশ আহলে বাইত ফাউন্ডেশনের ব্যানারে শোক মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে এসে শেষ হয়।বেলা ১১ টায় শোক র‍্যালি বের করে শিয়া সম্প্রদায়।নগরী উপশহর শিয়া মসজিদ থেকে তাজিয়া মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিয়া মসজিদে এসে শোকে মাতম করেন শিয়া সম্প্রদায়।
রাজশাহীতে পবিত্র আশুরা পালিত

নগরীতে তাজিয়া মিছিল – রাজশাহী সংবাদ

দিবসটি উপলক্ষে আয়োজকদের পক্ষ থেকে দুপুরের পর বিভিন্ন খাবার বিতরণ করা হবে।এরপর মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়াও বাদ মাগরিব জিকির ও মিলাদ মাহফীলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন আলহাজ্জ্ব হযরত মাওলানা শফিকুল ইসলাম আল চিশতি-নিজামী। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন পদ্মা আবাসিকের নূরে জান্নাত জামে মসজিদের পেশ ইমাম, হযরত মাওলানা মাহে আলম আল সুন্নী আল কাদেরী।
সভাপতিত্ব করেন পীরে কামেল গাউসে কুতুব নায়েবে রাসূল মাওলা ইসমাইল শাহ্ (র.আ.) নক্‌শাবন্দী। সার্বিক তত্ত্বাবধান করেন শাহ্ আক্কাস আলী নক্‌শাবন্দী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ