• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

মাত্র ২০০ টাকায় মিলবে পুরো মাসের দুপুরের খাবার

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩

রাজশাহী নগরীর ছোটবনগ্রাম আদর্শ বালিকা বিদ্যালয়ে চালু করা হয়েছে মিড ডে মিল

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী নগরীর ছোটবনগ্রাম আদর্শ বালিকা বিদ্যালয়ে চালু করা হয়েছে মিড ডে মিল। ছাত্রীদের স্বাস্থ্যের বিষয় মাথায় রেখে নামমাত্র দামে দুপুরের খাবার সরবরাহ করবে স্কুল কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেণী আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

ছোটবনগ্রাম আদর্শ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাদরুল ইসলাম জানান, মেয়েরা সকালে এসে বিকেলে বাড়িতে ফেরে। এই দীর্ঘ সময় তারা না খেয়ে ক্লাস করা কষ্টকর। এই বিষয়টি মাথায় রেখে একেবারেই সামান্য ফি নিয়ে দুপুরে স্কুলের পক্ষ থেকে ভাত-তরকারি সরবরাহ করা হবে। প্র

তিদিন এখানকার প্রায় তিনশ ছাত্রীকে এই খাবার সরবরাহ করা হবে। পুরো মাসের দুপুরের খাবার বাবদ প্রতি ছাত্রীর কাছ থেকে বিল নেয়া হবে মাত্র ২শ টাকা করে। এই খাবার সরবরাহ দিতে ছাত্রীদের কাছ থেকে পাওয়া টাকার বাইরে বাড়তি যে খরচ হবে এই অতিরিক্ত টাকা স্কুল কর্তৃপক্ষ বহন করবে।
১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন, আমরা জানি এত কম মূল্যে প্রতিদিনের খাবার দেয়াটা একটা বড় চ্যালেঞ্জ। কিন্তু মেয়েদের সুবিধার কথা মাথায় রেখে এই চ্যালেঞ্জটি গ্রহণ করা হয়েছে। সারাদিন খেয়ে না খেয়ে ক্লাস করা খুবই কষ্টের কাজ। বাচ্চা মেয়েগুলোর কথা তাদের ছোট বেলা থেকেই যদি আমরা না ভাবি তাহলে একটা সুন্দর দেশ আমরা কিভাবে আশা করবো। তাদের স্বাস্থ্যের বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে এটা করা হয়েছে। যে চ্যালেঞ্জ আমরা নিয়েছি খুব কষ্ট হলেও আমরা এটা চালু রাখবো। এখানে ভাতের সাথে সবজি ছাড়াও মাছ, মাংশ অথবা ডিম থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ