• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

ভোটকেন্দ্রে থাকবে ৫ স্তরের নিরাপত্তা

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের ভোটকেন্দ্রগুলোতে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন নগর পুলিশের কমিশনার আনিসুর রহমান। তিনি বলেন, সব কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ ধরে নিয়ে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। কোথাও কোনোরকম বিশৃঙ্খলা ঘটতে দেওয়া হবে না।

বুধবার শহরের ১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। ভোটকেন্দ্রের নিরাপত্তায় থাকবেন প্রায় সাড়ে ৩ হাজার পুলিশ সদস্য। এ উপলক্ষে মঙ্গলবার সকালে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পুলিশ লাইনস মাঠে নিরাপত্তা বিষয়ক ব্রিফিং প্যারেড হয়।

ব্রিফিং প্যারেড অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার আনিসুর রহমান। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তিনি নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তা ও ফোর্সের উদ্দেশে ব্রিফিং করেন। তিনি এ সময় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

এরপর আনিসুর রহমান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পুলিশ কমিশনার এ সময় বলেন, শান্তিশৃঙ্খলা নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে অতীতের যে কোনো নির্বাচনের চেয়ে এবারের রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন হবে একটি মডেল নির্বাচন। ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা করার কোনো সুযোগ নেই। বাংলাদেশ পুলিশ এখন স্মার্ট পুলিশ। এবারের সিটি নির্বাচনে এর প্রতিফলন ঘটবে।

নির্বাচন পূর্ব ও পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতির কথা জানিয়ে পুলিশ কমিশনার বলেন, ‘১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এর মধ্যে ১৪৮টি গুরুত্বপূর্ণ এবং ৭টি সাধারণ ভোটকেন্দ্র। কিন্তু আমরা সব কেন্দ্রকেই গুরুত্বের সঙ্গে নিয়েছি। প্রতিটি কেন্দ্র এলাকায় পাঁচ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন।’

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য আনিসুর রহমান সবার সহযোগিতা কামনা করেন। এ সময় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রাজশাহী রেঞ্জের উপপরিচালক কামরুন নাহার, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ