• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

বিকাশের মাধ্যমে প্রতারণা: রাজশাহীতে ৫ জনের কারাদণ্ড

রিপোর্টার নাম:
আপডেট বুধবার, ৭ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
বিকাশের মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ায় ৫ যুবককে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন পূর্বপাড়া গ্রামের তাপস কুমার মণ্ডল (২৭), পশ্চিম আরপাড়া গ্রামের বাপ্পি মোল্যা ওরফে বাকেল মোল্যা (৩৮), ডুমাইন মল্লিকপাড়ার সাকাওয়াত মল্লিক (২৪), রাজবাড়ীর বালিয়াকান্দি থানার বাঘুটিয়া গ্রামের জুয়েল শেখ (২২) এবং উজ্জ্বল বালা (২১)। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ২০১৯ সালের ১৪ জুলাই পাবনার আতাইকুলা উপজেলার গঙ্গারামপুর গ্রামের এক নারীকে ফোন করে প্রতারক চক্রটি। সেদিন প্রতারণা করে ওই নারীর বিকাশ থেকে ১ লাখ ৪৪ হাজার টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় সেদিনই ভুক্তভোগী নারী আতাইকুলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। পরে মামলার তদন্তের সময় আসামিদের পরিচয় বেরিয়ে আসে। বুধবার এই মামলারই রায় ঘোষণা করে আদালত।
ইসমত আরা বলেন, আসামী তাপস ও বাপ্পিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া, সাকাওয়াত, জুয়েল ও উজ্জ্বলকে তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এই তিন আসামিকে আরও একটি ধারায় এক বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ পরিশোধ না করলে আরও তিনমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্তদের রাজশাহী কারাগারে পাঠানো হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ