• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

বাউয়েট ক্যাম্পাসে শিক্ষক উন্নয়ন প্রোগ্রামের সমাপনী

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের সিন্ডিকেট রুমে তিন দিনব্যাপী ‘শিক্ষক উন্নয়ন প্রোগ্রাম’ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার (১৩ জুলাই ২০২৩) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহীন আলম, এসপিপি, পিইঞ্জ প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে অংশগ্রহণকারী শিক্ষকদের সনদপত্র প্রদান করেন।
প্রধান অতিথি বলেন, ‘এই শিক্ষক উন্নয়ন প্রোগ্রামের মাধ্যমে নবীন শিক্ষকদের বিভিন্ন কলা-কৌশল হাতে কলমে শেখানো হয়েছে। ছাত্র-ছাত্রীদের মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য প্রশিক্ষণের জ্ঞানকে কাজে লাগাতে হবে। এছাড়া ব্যক্তিগত পড়ালেখা ও উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করে জ্ঞানার্জনের অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে। ভবিষ্যতে শিক্ষকদের জন্য আরো উচ্চতর প্রশিক্ষণের আয়োজন করা হবে। ’
সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ এবং কর্মকর্তাগণ।


পদার্থবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন প্রধান প্রশিক্ষক হিসেবে এ কর্মশালা পরিচালনা করেন। প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শেখ মোঃ তৌফিকুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ বরকত উল্লাহ, সহকারী রেজিস্ট্রার একাডেমিক আবুল কাশেম মোঃ যুবায়ের এবং সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার পলাশ চন্দ্র পাল। উল্লেখ্য এই প্রশিক্ষণ কর্মশালায় বাউয়েটের ৯টি বিভাগের নতুন নিয়োগপ্রাপ্ত ২১জন শিক্ষক-শিক্ষিকা অংশ গ্রহণ করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ