• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

বাংলাদেশে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে : রাষ্ট্রপতি

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ২২ মে, ২০২৩

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, সরকার সব সময় আইনের শাসনে বিশ্বাসী। বাংলাদেশে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। বিচার বিভাগের স্বাাধীনতা নির্ভর করে আইনজীবী ও বিচারকদের সমন্বয় সাধনের ওপর।

বুধবার (১৭ মে) বিকেলে পাবনা জেলা ও দায়রা জজ আদালত মিলনায়তনে আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, আইনজীবী ও বিচারকদের মধ্যে যদি সুসম্পর্ক বহাল থাকে তাহলে আইনের শাসন ও সুশাসন নিশ্চিত হয়। এখনো গর্ব করে বলা যায় আমাদের বিচারকরা অনেকাংশে দুর্নীতিমুক্ত। বিচারকরা দুর্নীতিমুক্ত থাকলেই সমাজের সকল স্তরে দুর্নীতিকে এড়িয়ে যাওয়া যায়।

তিনি বলেন, আইন প্রবর্তিত হয় সাধারণ মানুষের কল্যাণের জন্য। সরকার সুশাসন নিশ্চিত করতে চায়। সুশাসন নিশ্চিত করার জন্য আইনজীবীরা তাদের ওপর অর্পিত দায়িত্ব ও ভূমিকা সুচারুভাবে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আদালত চত্বরে পৌঁছার পর তাকে স্বাগত জানান জেলা সিনিয়র দায়রা জজ বেগম শামীম আহম্মেদ। পরে জেলা দায়রা ও জজ আদালতে জাদুঘর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন রাষ্ট্রপতি। এ সময় জেলার বিভিন্ন আদালতে কর্মরত বিচারকদের সঙ্গে তিনি পরিচিত হন। পরে রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ