• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

পুলিশ কনস্টেবলদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

রিপোর্টার নাম:
আপডেট রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশ একাডেমী সারদাতে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। রোববার ১৬৬ তম মৌলিক প্রশিক্ষণ টিআরসি ব্যাচ ২০২২ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে ৩৫০ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল তাদের প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশের অতিরিক্ত আইজিপি ও পুলিশ একাডেমী সারদার প্রিন্সিপাল মীর রেজাউল আলম এ কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এসময় বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী নাফিস সিদ্দিকী সহ একাডেমীর সকল ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ শেষে প্রধান অতিথি শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

ছয় মাস মেয়াদী প্রশিক্ষণে ৩৫০ জন প্রশিক্ষণার্থীর মধ্যে মাসুম মিয়া বেস্ট টিআরসি হিসেবে নির্বাচিত হন। এছাড়া বিষয় ভিত্তিক শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে বেস্ট একাডেমিক হিসেবে মাসুম মিয়া, বেস্ট ইন ফিল্ড এক্টিভিটিজ তপু ইসলাম, বেস্ট শ্যুটার শান্ত মিয়া নির্বাচিত হন।

প্রধান অতিথি মীর রেজাউল আলম বক্তব্যের শুরুতেই ২৮ অক্টোবর ঢাকায় নিহত পুলিশ সদস্য আমিরুল ইসলামের আত্মত্যাগের কথা তুলে ধরেন। তিনি বলেন, উন্নত একটি দেশ পরিচালনায় আধুনিক, দক্ষ, স্মার্ট পুলিশ বাহিনী প্রয়োজন। সে লক্ষ্য নিয়ে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পুলিশ নিয়োগ পদ্ধতিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। এ কারণে কনস্টেবল নিয়োগে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি শারীরিক ও মানসিক যোগ্যতার প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। লক্ষ্য একটাই, সততা, যোগ্যতা ও মেধা ব্যবহার করে জনগণকে বৈষম্যহীন সেবা দেওয়া। তিনি প্রশিক্ষণার্থীদের সর্বোচ্চ দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ