• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

পরীক্ষা পেছানোর দাবিতে রাজশাহীতে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ৭ আগস্ট, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এইচএসসি-২৩ ব্যাচের পরীক্ষার্থীরা। আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষা ১০০ নম্বরের পরিবর্তে ৫০ নম্বরে আয়োজনের দাবিতে তারা এ কর্মসূচি পালন করেন। সোমবার দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে আন্দোলনকারীরা একটি মিছিল বের করে নগরীর জাদুঘর মোড় হয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের সামনে অবস্থান নেয়।

শিক্ষার্থীরা বলেন, ২০২২ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা দীর্ঘ আড়াই বছর সময় পেয়েছে। পূর্ণ নম্বরের প্রস্তুতি নেওয়ার সময় পেয়েছিল। কিন্তু ২৩-ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীদের সময় দেওয়া হয়েছে মাত্র দেড় বছর। এছাড়া আইসিটি বিষয়টিও আমাদের ঘাড়ের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। আমাদের প্রতি অবহেলা করা হয়েছে।

তাদের দাবি, পরীক্ষায় আইসিটি বিষয় বাতিল করতে হবে। সাথে সকল বিষয়ে আমাদের পূর্ণ নম্বর ৫০ দিতে হবে, নয়তো পরীক্ষা পিছিয়ে দিতে হবে। অন্যথায় আমরা আন্দোলন চালিয়ে যাবো। কারণ সামনে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। অথচ আমরা সময় স্বল্পতার কারণে প্রস্তুতি নিতে পারি নি।

এসময় পরীক্ষার্থীদের মধ্যে রাজশাহী সরকারি সিটি কলেজের তন্ময়, রাতিন, মাহফুজ, আবু হাসান জাহিদ, নিউ ডিগ্রি কলেজের মেহেদী হাসান রেজা, শহীদ কামারুজ্জামান কলেজের রুমেলসহ নগরীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আরিফুল ইসলাম বলেন, পরীক্ষার্থীদের সাথে চেয়ারম্যান স্যার কথা বলেছে। শিক্ষার্থীদের দাবির প্রসঙ্গে তিনি বলেন, পরীক্ষাটা শুধু রাজশাহী বোর্ডের না। তাই রাজশাহী বোর্ডের একক কোনো সিদ্ধান্ত না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ