• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

দ্রব্যমূল্য সহনীয় রাখতে আরএমপি’র বিশেষ সভা

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মহানগরীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি এবং সিন্ডিকেটের মাধ্যমে যাতে পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সে সংক্রান্তে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে বিশেষ এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় আরএমপি সদর দপ্তরে এই বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

পুলিশ কমিশনার বলেন, সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে বদ্ধপরিকর। কৃষক যেন তাঁর পণ্যের ন্যায্যমূল্য পায় এবং ভোক্তা যেন ন্যায্যমূল্যে পণ্য ক্রয় করতে পারে, এ বিষয়ে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। বাংলাদেশ পুলিশ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে এখন থেকে মাঠ পর্যায়ে কাজ করবে। যদি কোনো ব্যবসায়ী সরকারের বেঁধে দেওয়া দামের চাইতে বেশি দামে পণ্য বিক্রয় করে তবে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমান বৈশ্বিক পরিস্থিতির সুযোগে কেউ যেন দ্রব্যমূল্য বৃদ্ধি করতে না পারে সে দিকেও নজর রাখবে পুলিশ। সভায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করে এমন কোনো সিন্ডিকেট সম্পর্কে কিংবা কি কারণে পণ্যের মূল্য বৃদ্ধি হচ্ছে সে বিষয়ে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য তিনি বাজার কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

সকলের সহযোগিতায় রাজশাহী মহানগরীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন, বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্), মো: সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (সদর), ডিজিএফআই, র‌্যাব-৫ ও এনএসআই-এর প্রতিনিধিগণ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা, কৃষি বিপণন কর্মকর্তা ও এফবিসিসিআই-এর সভাপতি, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ রাজশাহীস্থ কোল্ডস্টোরেজের প্রতিনিধিগণ, বিভিন্ন ব্যবসায়ী সমিতি ও বাজার কমিটি’র সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ