• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

দেলাওয়ার হোসাইন সাঈদী মারা গেছেন

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

রাজশাহী সংবাদ ডেস্ক

একাত্তরে মানবতাবরিোধী অপরাধরে দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতরে ইসলামীর নতো দলোওয়ার হোসাইন সাঈদী মারা গছেনে। রাজধানীর বঙ্গবন্ধু শখে মুজবি মডেক্যিাল বশ্বিবদ্যিালয়ে (বএিসএমএমইউ) চকিৎিসাধীন অবস্থায় সোমবার রাত ৮টা ৪০ মনিটিে তার মৃত্যু হয়।

বএিসএমইউ’র র্কাডওিলজি বভিাগরে চয়োরম্যান মশিকাত আহমদে চৌধুরী নউিজবাংলাকে এ খবররে সত্যতা নশ্চিতি করছেনে।

বএিসএমইউ’র র্কাডওিলজি বভিাগরে প্রফসের মোস্তফা জামান বলনে, ‘উনি লাইফ সার্পোটে ছলিনে। আগে থকেইে তার র্হাটরে সমস্যা ছলি। আজ সন্ধ্যা ৬টা ৪৫ মনিটিে নতুন করে তার আরকেটি অ্যাটাক হয়।

‘আমরা ওনার ছলেকেে ডাকয়িছে।ি তার লাইফ সার্পোটরে যে ইনটউিবশিন টউিব ছলি সগেুলো খুলে নয়ো হবে কনিা তা নয়িে কথা বলছে।ি অবশষেে রাত ৮টা ৪০ মনিটিে ওনাকে মৃত ঘোষণা করা হয়ছে।ে’

একাত্তরে মানবতাবরিোধী অপরাধরে মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দলোওয়ার হোসাইন সাঈদী কাশমিপুর কন্দ্রেীয় কারাগারে বন্দি ছলিনে। রোববার কারাগারে বুকে ব্যথা অনুভব করনে তনি।ি কারা র্কতৃপক্ষ এদনি বকিলেে সাঈদীকে গাজীপুর শহীদ তাজউদ্দনি আহমদ মডেক্যিাল কলজে হাসপাতালে নয়ে। সখোন থকেে তাকে বএিসএমএমইউ-তে পাঠানো হয়।

শহীদ তাজউদ্দনি আহমদ মডেক্যিাল কলজে হাসপাতালরে মডেক্যিাল অফসিার রফকিুল ইসলাম সে সময় সাংবাদকিদরে জানান, দলোওয়ার হোসাইন সাঈদীকে বকিলেে ওই হাসপাতালে আনা হয়। ইসজিসিহ বশে কছিু পরীক্ষা–নরিীক্ষা করে দখো যায়, তার সুগার অনকে বশে,ি প্রশোর নয়িন্ত্রণে নইে। যে কারণে উন্নত চকিৎিসার জন্য তাকে ঢাকায় বএিসএসএমইউতে পাঠানাে হয়ছে।ে

একাত্তরে মানবতাবরিোধী অপরাধরে দায়ে আর্ন্তজাতকি অপরাধ ট্রাইব্যুনাল দলোওয়ার হোসাইন সাঈদীকে মৃত্যুদণ্ডরে আদশে দনে। পরে আবদেনরে পরপ্রিক্ষেতিে ২০১৪ সালরে ১৭ সপ্টেম্বের সুপ্রমি র্কোটরে আপলি বভিাগ তার মৃত্যুদণ্ডরে সাজা কময়িে আমৃত্যু কারাদণ্ডরে আদশে দয়ে। র্বতমানে তনিি ওই মামলায় সাজাভোগ করছনে।

র্ধমীয় অনুভূততিে আঘাত দয়োর অভযিোগে ২০১০ সালরে ২৯ জুন রাজধানীর শাহীনবাগরে বাসা থকেে গ্রপ্তোর হন সাঈদী। পরে ২ আগস্ট মানবতাবরিোধী অপরাধরে মামলায় তাকে গ্রপ্তোর দখোনো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ