• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

চাঁদের বিরুদ্ধে দেয়া রায় প্রত্যাক্ষান করে রাজশাহীতে বিএনপির সংবাদ সম্মেলন

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার ও মামলার রায়ের পেছনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রত্যক্ষভাবে জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। মঙ্গলবার সকালে নগরীর মালোপাড়ায় বিএনপি কার্যালয়ে চাঁদের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। চাঁদের বিরুদ্ধে দেয়া আদালতের রায়কে ফরমায়েসি বলে দাবি করেন মিনু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিনু দাবি করেন, গত ২৪ সেপ্টেম্বর রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে সিআর ২৬২/২০০৭ মামলার ফরমায়েশী রায় প্রদান করা হয়েছে। যে মামলায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর বিচারক কোনো স্বাধীন বিচার বিভাগের বিচারকের ন্যায় আচরণ করেননি। আবু সাঈদ চাঁদ এর নির্বাচনী প্রতিপক্ষ শাহারিয়ার আলমকে খুশি করার জন্য এই ফরমায়েশী রায় প্রদান করেছেন। যেখানে আইনের কোনো তোয়াক্কা করা হয়নি। এই মামলার বাদী গত ১৩ জুলাই মামলা প্রত্যাহারের দরখাস্ত করেন। মিনু দাবি করেন, বিচারক ফরমায়েশী রায় প্রদান করেছেন। সে মামলার আরও দুইজন আসামীকে খালাস প্রদান করেন। অথচ এই মামলায় কোনো সাক্ষী আবু সাঈদ চাঁদ এর বিরুদ্ধে সাক্ষী প্রদান করেনি।

মিজানুর রহমান মিনু বলেন, আমরা চাঁদকে অবশ্যই মুক্ত করে নিয়ে আসবো। আমরা দেখছি আগামী ২০-২৫ দিন বাংলাদেশ কোন পথে হাঁটছে। আমরা চাঁদ ভাইসহ আমাদের নেত্রী খালেদা জিয়াসহ সবাইকে মুক্ত করে আনবো।

মিনু আরো বলেন, আমরা রাজনৈতিক স্বড়যন্ত্রের শিকার, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আবু সাইদ চাঁদ এর বিরুদ্ধে যে ফরমায়েশী রায় তা প্রত্যাখান করছি। চাঁদের মুক্তির দাবিতে আগামী ১ অক্টোবর মহানগর ও জেলা মিলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণঅ করা হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) সৈয়দ শাহীন শওকত খালেক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশীদসহ জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গত রোববার ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১। ঐ দিন বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম এ রায় ঘোষণা করেন। একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে ১৪ লাখ ৫২ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০০৭ সালের একটি মামলায় চাঁদকে এই কারাদণ্ড দেয়া হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ