• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ২১ আগস্ট, ২০২৩

নিজন্ব প্রতিবেদক

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের জুলাই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১ টায় আরএমপি সদর দপ্তরে সভায় সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ কমিশনার কর্মোদ্দীপনা বাড়াতে মাঠ পর্যায়ের পুলিশ সদস্য ও কর্মকর্তাদের পুরস্কৃত করে থাকেন। এ মাসে কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ ১৮ জন বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সভায় পুলিশ কমিশনার অপরাধ বিশ্লেষণ, অপরাধ নিয়ন্ত্রণে পরবর্তী কর্মপন্থা ও কর্মকৌশল সম্পর্কিত বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলা সমূহের অগ্রগতি ও দেশের বর্তমান পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

অপরাধ সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার মো: হেমায়েত, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফউদ্দীন শাহীন-আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ-সহ রাজশাহীস্থ বিভিন্ন পুলিশ ইউনিট ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

রাজশাহীর আইন শৃঙ্খলা রক্ষায়কনফিডেন্স বিল্ডিং পেট্রোল

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে রাজশাহী মহানগরীর বিভিন্ন রাস্তায় কনফিডেন্স বিল্ডিং পেট্রোল অনুষ্ঠিত হয়েছে। চলছে গোয়েন্দা নজরদারি ও চেকপোস্টের মাধ্যমে সন্দেহভাজনদের তল্লাশি। সোমবার বেলা ১০টার দিকে আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার নগরীতে এ কনফিডেন্স বিল্ডিং পেট্রোল মহড়া পরিচালনা করেন।

পুলিশ জানায়, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস। দিনটি উপলক্ষে সকাল ১০টায় রাজশাহী মহানগরীতে যেকোনো ধরনের অপ্রীতিকর ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এ কনফিডেন্স বিল্ডিং পেট্রোলের আয়োজন করে। রাজশাহী মহানগরীতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে তারই প্রস্তুতি হিসাবে এ মহড়ার আয়োজন করা হয়।

কনফিডেন্স বিল্ডিং পেট্রোল উদ্বোধন করে পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কোনো অপশক্তি যা গোষ্ঠি এই অগ্রযাত্রাকে রুখতে না পারে কিংবা পৃথিবীতে অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করতে না পারে সে জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, ২০১৩ ও ২০১৪ সালের মত রাজশাহীতে নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি হতে দেয়া হবে না। এছাড়াও কোনো ধরণের বিশৃঙ্খলা, সন্ত্রাসী কার্যক্রম বা উস্কানিদাতাদের যথাযথ আইনের মাধ্যমে প্রতিহত করা হবে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ যেকোনো ধরণের পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছে ।

আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক এবং অতিরিক্ত পুলিশ কমিশনার হেমায়েতের নেতৃত্বে ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি), ডিবি, থানার ফাঁড়িসহ ট্রাফিক বিভাগের অফিসার ফোর্স দুটি দলে বিভক্ত হয়ে সাজোয়া যান এপিসি, ওয়াটার ক্যানন, টহল পিকআপ ও মোটরসাইকেল নিয়ে এ কনফিডেন্স বিল্ডিং পেট্রোলে অংশ গ্রহণ করেন। কনফিডেন্স বিল্ডিং পেট্রোল রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর হতে শুরু হয়ে নগরীর সাহেব বাজার, তালাইমারী, বিহাস, বিমান চত্বর, ঐতিহ্য চত্বরসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে, আরএমপির ট্রাফিক বিভাগ এবং থানা ফাঁড়ির যৌথ টিম বিভিন্ন স্থানে আকস্মিক চেকপোস্ট স্থাপন করে সন্দেহভাজদের দেহ তল্লাশি করে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি বৃদ্ধির জন্য সাদা পোষাকে অতিরিক্ত অফিসার ফোর্স মোতায়েন করা হয়। এর মাধ্যমে রাজশাহী নগরীর সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয় তাদের নিরাপত্তা নিশ্চিতের বার্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ