• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

আদিবাসী মুক্তি মোর্চা’র ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রিপোর্টার নাম:
আপডেট শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

সংগঠনে আনে শক্তি, সংগ্রামে আনে মুক্তি এই স্লোগান নিয়ে শুক্রবার দিনব্যাপি আদিবাসী মুক্তি মোর্চার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। আদিবাসী মুক্তি মোর্চা ও অঙ্গ সংগঠনের আয়োজনে রাজশাহী মহানগরীর রানীনগরস্থ এসোসিয়েশন ভবন হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেণী।

তিনি বলেন, আদিবাসী জনগণ অত্যন্ত সত ও নিরিহ স্বভাবের  মানুষ। তাদের মধ্যে কোন প্রকার প্রতিহিংসা নাই। বাংলাদেশের বতর্মান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন মমতাময়ী মা ও সেবক। তিনি আদিবাসীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এই পনের বছরে দেশের উন্নয়নের সাথে সাথে আদিবাসী জাতিগোষ্ঠীকে সরকারী গেজেট ভূক্ত করে ক্ষুদ্র নৃগোষ্ঠি হিসেবে স্বীকৃতি দিয়েছেন। সেইসাথে তাদের উন্নয়নে আলাদা বাজেট করছেন। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর কারণে দেশের যেমন অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তেমনি করে রাজশাহী মহানগরীর তেমনই উন্নয়ন হয়েছে। উন্নয়নে যেমন বাংলাদেশ রোল মডেল তেমনি রাজশাহীও রোল মডেলে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন।

আদিবাসী মুক্তি মোচার সবাপতি যোগেন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক ডেভিড হেম্বম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালাচারাল একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু, গোদাগাড়ী উপজেলা দিঘরী রাজা পরিষদের প্রধান উপদেষ্ঠা চিত্তরঞ্জন সরদার, আদিবাসী মুক্তি মোর্চা রাজশাহী মহানগরের সভাপতি ভাদু বাস্কে, মাসাউস এর নির্বাহী পরিচালক মেরিনা হাঁসদা, গোদাগাড়ী উপজেলা পারগানা ও উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক বাবুলাল মুর্মু ও আদিবাসী মুক্তি মোর্চা নওগাঁ জেলা সভাপতি গুলু মুর্মু। অনুষ্ঠান সঞ্চালান করেন আদিবাসী মুক্তি মোর্চা রাজশাহী মহানগরের সভাপতি বিনয় টুডু।

বক্তব্যের পূর্বে প্রধান অতিথি উপস্থিত অন্যান্য অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন। এরপর তিনি তাঁরই আনয়নকৃত মিষ্টি সবার মাঝে বিতরণ করে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ ভাগাভাগি করে নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ