• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

অবৈধভাবে পুকুর খনন বন্ধে ভেকুমেশিন পুড়িয়ে দিলো এলাকাবাসী

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩

অবৈধভাবে পুকুর খনন বন্ধে ভেকুমেশিন পুড়িয়ে দিলো এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী জেলার দুর্গাপুরে অবৈধভাবে পুকুর খনন বন্ধে ভেকুমেশিন পুড়িয়ে দিয়েছে এলাকাবাসী। বুধবার বিকাল ৫টার উপজেলার হুজা অনন্তকান্দি মৃধাপাড়া বিলে ভেকুমেশিনটিতে আগুন দেওয়া হয়।
স্থানীয়রা জানায়, রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলাধীন ৬ নং মাড়িয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের হুজা অনন্তকান্দি মৃধাপাড়া বিলের ফসলী জমিতে মোঃ টুটুল ও মোঃ জাহাঙ্গীর এলাকাবাসীর নিষেধ অমান্য করে ফসলী জমিতে পুকুর খনন করার উদ্দেশ্যে মাটিকাটার ভেকু মেশিন নিয়ে যায়। খবর পেয়ে ক্ষুব্ধ এলাকাবাসী স্থানীয় ইউপি সদস্য মোঃ আঃ হালিমের নেতৃত্বে জমিতে রাখা ভেকুমেশিনে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়। টুটুল ও জাহাঙ্গীর পুকুর খননের উদ্দেশ্যে বিলটির প্রায় ৩০-৪০ বিঘা জমি লিজ নিয়েছে। এলাকাবাসীর দাবি লিজকৃত জমিতে পুকুর খনন করা হলে বিলের পানি নিষ্কাশনের সমস্যা সৃষ্টি হবে যার ফলে বাঁকি জমি চাষের অযোগ্য হয়ে পড়বে।
দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, স্থানীয়রা একটি ভেকু মেশিনে আগুন ধরিয়ে দিয়েছে শুনেছি। মেশিনটি নিয়ে যাওয়ার পথেই আগুন ধরিয়ে দিয়েছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ