• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

রুয়েটের উপাচার্য হলেন চুয়েট অধ্যাপক ড. জাহাঙ্গীর

রিপোর্টার নাম:
আপডেট রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

 নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ এক বছর অপেক্ষার পর রুয়েট পেলো নতুন উপাচার্য। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমকে রুয়েটের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব রোখছানা বেগমের সাক্ষরিত এক পরিপত্রে অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমকে রুয়েটের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

পরিপত্রে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৩ এর ১০ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম, পুরকৌশল বিভাগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম-কে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

রুয়েটের সবশেষ উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ’র মেয়াদ শেষ হয় গত বছরের ৩০ জুলাই। এর পর থেকেই অভিভাবক শুন্য হয়ে পড়ে প্রতিষ্ঠানটি। স্থবির হয়ে পড়ে প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম। উপাচার্য নিয়োগের দাবিতে এখানকার শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিরা বিভিন্ন কর্মসূচিও পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ