• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

রাসিক নির্বাচন ঘিরে প্রতারক চক্র

রিপোর্টার নাম:
আপডেট শুক্রবার, ৯ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনার পরিচয় দিয়ে আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের একজন কাউন্সিলর প্রার্থীর কাছ থেকে টাকা দাবি করা হয়েছে। নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আহসান হাবিব খান পরিচয়ে এই টাকা দাবি করা হয়। নির্বাচনে সুবিধা পাইয়ে দেয়ার নামে ঐ প্রার্থীর কাছে মাত্র ৮ হাজার টাকা দাবি করে হোয়াটসঅ্যাপে কল দেয়া হয়। বিশ^স্বস্ততা আনার জন্য প্রতারক চক্র নিজের হোয়াটসঅ্যাপ নম্বরের প্রফাইল পিকচারে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আহসান হাবিব খানের ছবি ব্যবহার করেছেন। এঘটনায় রাজশাহী নগরীর বোয়ারিয়া থানায় দুটি সাধারণ ডায়েরি হয়েছে।
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বর্তমান প্রার্থী আরমান আলীর ফোনে বৃহস্পতিবার নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) এর পরিচয় দিয়ে হোয়াটসঅ্যাপে ফোন করা হয়। আসন্ন নির্বাচনে জিতিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঐ প্রার্থীর কাছ থেকে আর্থিক সুবিধা দাবী করা হয়েছে। এছাড়াও প্রতারকচক্র এ ধরণের কার্যক্রম দ্বারা নির্বাচনকে প্রশ্নিবদ্ধ করার চেষ্টা করছে। যার সঙ্গে নির্বাচন কমিশন এমনকি নির্বাচন সংশ্লিষ্ট কোনো কর্মকর্তা কোনোভাবেই জড়িত নন। এ বিষয়ে সকলকে সজাগ ও সতর্ক থাকার অনুরোধ করা হলো। এ ধরণের কার্যক্রমে যুক্ত দুষ্কৃতিকারীকে ধরিয়ে দেওয়ার অথবা এ সংক্রান্ত কোনো তথ্য কারো কাছে থাকলে তা রিটার্নিং অফিসারকে অবহিত করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
তিনি বলেন, প্রার্থীর কাছে থেকে অভিযোগ পাওয়ার পর আমাদের পক্ষ থেকে থানা নির্বাচন কর্মকর্তা থানায় একটি লিখিত অভিযোগ করেছে। পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।
এবিষয়ে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সোহরাওয়ার্দী হোসেন বলেন, বৃহস্পতিবার নির্বাচন কমিশনার পরিচয় দিয়ে ওই প্রার্থীর কাছ থেকে জিতিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে আট হাজার টাকা দাবি করা হয়। এতে তার সন্দেহ হলে তিনি থানায় একটি লিখিত অভিযোগ করেন। এ ছাড়াও নির্বাচন কমিশনের পক্ষ থেকেও অভিযোগ করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি। কাউন্সিল প্রার্থী আরমান আলীর মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায় নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ