• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

বিএনপি নেতা চাঁদ ফের রিমান্ডে, নতুন মামলায় শ্যোন অ্যারেস্ট মিলন

রিপোর্টার নাম:
আপডেট বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে গ্রেপ্তার রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদকে আবারও একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার দুপুরে তাকে রাজশাহী অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এ সময় মহানগরীর রাজপাড়া থানায় দায়ের করা নাশকতা ও সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তদন্ত কর্মকর্তার তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানান। পরে শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই মামলায় রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকেও বুধবার দুপুরে আদালতে হাজির করা হয়। এ সময় রাজপাড়া থানা পুলিশ তাকে ওই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মামলার আসামিপক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী জানান, রাজপাড়া থানার একটি নাশকতার মামলায় সরকার পক্ষ আবু সাইদ চাঁদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। তবে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক একদিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করেন। একই মামলায় ঢাকায় বিএনপির সমাবেশে যোগ দিতে গিয়ে গ্রেফতার শফিকুল হক মিলনকে রাষ্ট্রপক্ষের শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন মঞ্জুর করেছেন বিচারক। তবে বিএনপি নেতা শফিকুল হক মিলনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে এই মামলায়ও কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়। ওই মামলার এজাহারেও চাঁদ ও মিলনের নাম ছিল না বলেও জানান তিনি।

এদিকে আদালতে তোলার উদ্দেশে দুই বিএনপি নেতাকে কোর্ট হাজতে আনা হলে বাইরে জড়ো হন নেতাকর্মীরা। তারা দুই বিএনপি নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন এবং কোর্ট হাজতের বাইরে মুহূর্মুহূ শ্লোগান দিতে থাকেন। এ সময় আদালত পাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে দুই বিএনপি নেতাকে আদালতে তোলা হয়।

এর আগে গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি জনসমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাইদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগ ওঠে। ওই রাতেই তার বিরুদ্ধে পুঠিয়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়। একই অভিযোগে তার বিরুদ্ধে রাজশাহী মহানগর ও জেলায় ছয়টি মামলাসহ দেশের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত মোট ২২টি মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ