• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

নগরীর মোড়ে মোড়ে আ.লীগের শান্তি মিছিল

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক 

বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রাজশাহী মহানগর আ.লীগের উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাহেব বাজার জিরো পয়েন্ট

নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে শান্তি মিছিল বের হয়। শান্তি মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে গিয়ে  রাজশাহী মহানগরের নেতৃবৃন্দ বাংলাদেশ ছাত্রলীগের মহানগরের সমাবেশে একাত্মতা ঘোষণা করে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহীন আকতার রেণী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ।

প্রধান অতিথির বক্তব্যে শাহীন আকতার রেণী বলেন, বিএনপি-জামায়াত সবসময়ই ষড়যন্ত্র, নৈরাজ্য ও সন্ত্রাসবাদের কর্মকাণ্ড করে থাকে। তারা আন্দোলনের নামে দেশের সম্পদের ক্ষতি করে, দেশের মানুষকে হত্যা করে, তারা রাজপথের রাজনীতিতে ব্যর্থ হয়ে এ সকল অপকর্মে লিপ্ত হয়েছে। আমরা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ঘোষিত প্রতিটি আন্দোলন ও সংগ্রামে বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের রাজনীতি রাজপথেই মোকাবিলা করা হবে। বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আমরা দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে তাদের এই ষড়যন্ত্র ও চক্রান্ত জনগণকে সাথে নিয়ে রাজপথেই রুখে দিবো।

তিনি আরো বলেন, সংবিধান অনুযায়ি আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাতে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র, নৈরাজ্য কোন কাজে আসবে না। আমরা সংবিধান অনুযায়ি নির্বাচনে অংশগ্রহন করবো এবং নির্বাচনের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী করে দেশের চলমান গণতন্ত্র ও উন্নয়ন অব্যাহত রাখার শপথ নিচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি নাঈমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, নগর শ্রমিক লীগ সভাপতি মাহাবুবুল আলম, সাধারণ সম্পাদক আকতার আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, নগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালাম রেজা, নগর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান, মুকুল শেখ, সহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।

শহীদ কামারুজ্জামান চত্বর

শহীদ কামারুজ্জামান চত্বর শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সদস্য মোখলেশুর রহমান কচি, নগর শ্রমিক লীগ সভাপতি মাহাবুবুল আলম, সাধারণ সম্পাদক আকতার আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন সহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।

এছাড়াও সাগরপাড়া বটতলার মোড়,কোর্ট স্টেশন, কাশিয়াডাঙ্গা মোড়,লক্ষিপুর মোড়,শালবাগান মোড়, নওদাপাড়া মোড়, তালাইমারী মোড়, ভদ্রার মোড়, শিরোইল বাস স্ট্যান্ড ও বিনোদপুর বাজারে শান্তি মিছিল অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ