• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ক্যারি অন বহাল চেয়ে আন্দোলনে মেডিকেল শিক্ষার্থীরা

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

ক্যারি অন বহাল চেয়ে আন্দোলনে মেডিকেল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
ক্যারি অন বহাল ও সিজিপিএ বাতিল চেয়ে আন্দোলনে নেমেছেন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শিক্ষার্থীরা। এতে আরও দুইটি মেডিকেলের শিক্ষার্থীরাও একাত্মতা ঘোষণা করে যোগ দিয়েছেন। দাবি আদায়ে গতকাল বুধবার দুপুর ১২টায় রামেকের সামনে আন্দোলন শুরু করেন ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম এমবিবিএস ও বিডিএস শিক্ষার্থীরা।
পরে রামেকের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়ে নগরীর ঘোষপাড়া লক্ষীপুর হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সেখানে মানববন্ধন কর্মসূচি পালন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
মানববন্ধন থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, সিজিপিএ পদ্ধতি বাতিল করে ক্যারি অন বহাল রাখার দাবিতে শুধু রাজশাহী নয়, সারা দেশের সকল সরকারি ও বেসরকারি মেডিকেলের প্রথম বর্ষের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছেন। কারণ সিজিপিএ পদ্ধতিতে ফলাফল হলে বৈষম্য তৈরি হবে। যা পরে কর্মজীবনে প্রভাবিত করবে। তাই সিজিপিএ বাতিল করে ক্যারি অন বহাল না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে।
দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুশিয়ারি দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
এ বিষয়ে যোগাযোগ করা হলে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলী বলেন, ‘শিক্ষার্থীরা না বুঝেই আন্দোলন করছেন। কারণ এখন প্রায় সব প্রতিষ্ঠানেই সিজিপিএ পদ্ধতি চালু হয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয়গুলোতেও অনেক আগেই সিজিপিএ চালু হয়েছে। কেননা, দেশে বাইরে উচ্চতর ডিগ্রি নিতে গেলে সিজিপিএ ছাড়া বিড়ম্বনায় পড়তে হয়। এছাড়া সিজিপিয়ের পদ্ধতিটি আধুনিক ও মানসম্মত। শিক্ষার্থীদের জন্যই ভবিষ্যতে ভালো হবে। অনেক চিন্তা-ভাবনা করেই সিজিপিএ পদ্ধতি চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাই এর বিকল্প ভাবার সুযোগ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ