Home » উত্তরের খবর » রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগপন্থীদের নিরঙ্কুশ জয়
রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগপন্থীদের নিরঙ্কুশ জয়

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগপন্থীদের নিরঙ্কুশ জয়

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ ও বামপন্থীদলগুলো সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ নিরঙ্কুশ জয় পেয়েছে। এই পরিষদের লোকমান আলী সভাপতি ও একরামুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সমিতির ২১টি পদের মধ্যে ২০টি পদই পেয়েছে সরকার সমর্থিত এই প্যানেল। নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত এনামুল হক-আবুল হাসনাত বেগ প্যানেল পেয়েছে মাত্র একটি পদ।

 

রাজশাহী আইনজীবী সমিতি নির্বাচনের নির্বাচন কমিশনার শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম সাংবাদিকদের এই তথ্য নিশ্চত করেছেন। ভোটগ্রহণ ও গণনা শেষে বৃহস্পতিবার মধ্য রাতে এই ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য ছিলেন আব্দুস সালাম ও শামীম হায়দার দারা।

 

এর আগে বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল নয়টা থেকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে রাজশাহী আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন শুরু হয়। সকাল নয়টা থেকে বেলা একটা পর্যন্ত এবং দু’টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ ও গণনা শেষে রাতে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়।

 

ঘোষিত ফল অনুযায়ী, নির্বাচনে টানা তৃতীয়বারের মতো সভাপতি ও সাধারণ সম্পাদক হলেন অ্যাডভোকেট লোকমান আলী ও একরামুল হক। লোকমান আলী ভোট পেয়েছেন ২৯১টি। তার প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে এনামুল হক পেয়েছেন ২৩৪ ভোট। একরামুল হক পেয়েছেন ৩২১ ভোট। তার প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আবুল হাসনাত বেগ পেয়েছেন ২১২ ভোট।

 

আইনজীবী সমন্বয় পরিষদ থেকে বিজয়ী অন্যরা হলেন সহ-সভাপতি সুনির্মল সাহা, সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী, সম্পাদক (হিসাব) আখতারুল আলম বাবু, সম্পাদক (লাইব্রেরী) মোহাম্মদ আলী, সম্পাদক (অডিট) হেলাল আহমেদ, সম্পাদক (প্রেস অ্যান্ড ইনফরমেশন) জালাল উদ্দীন ও সম্পাদক (ম্যাগাজিন অ্যান্ড কালচার) মমতাজ খানম।

 

এছাড়া এই প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন আসির উদ্দীন, শফিকুল ইসলাম রেন্টু, আহসান হাবিব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ, সাদিকুল ইসলাম ও সুমা খাতুন। এই প্যানেল থেকে শুধুমাত্র সদস্য পদে গোলাম মাওলা পরাজিত হয়েছেন। এই একটি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী মনোয়ারা বেগম বিজয়ী হয়েছেন।

 

নির্বাচনে ৫৭৮ জন ভোটারের মধ্যে ৫৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণের জন্য ১নং বার ভবনের দ্বিতীয় তলায় ২২টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

বাংলার কথা/মার্চ ২৯, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*