Home » উত্তরের খবর » রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতা দিবস উদযাপিত
রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতা দিবস উদযাপিত

রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক ০
মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধিন ও বিএমইটি’র নিয়ন্ত্রণাধীন রাজশাহী মহিলা টিটিসিতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ এর কর্মসূচি শুরু হয়। কেন্দ্রের ছাত্রীদের একটি চৌকস দল সকাল সাড়ে আটটায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের কুচকাওয়াজে অংশগ্রহণের জন্য রওনা দেয়।

 

সকাল নয়টায় স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর ছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা ও প্রশিক্ষকদের ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। দিবসের উল্লেখযোগ্য আকর্ষণ ছিলো ছাত্রীদের কুইজ প্রতিযোগিতা, অংকদৌড়, সুইসূতা দৌড়, যেমন খুশি তেমন সাজো, ছোট্ট শিশুদের কবিতা পাঠ, প্রশিক্ষকদের বালিশ খেলা এবং ফুটবল খেলা।

 

ক্রীড়া প্রতিযোগিতা শেষে দুপুর ১২টায় রাজশাহী মহিলা টিটিসির সভাকক্ষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এর উপর আলোচনা পর্ব শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধে লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা টিটিসির অধ্যক্ষ মোঃ নাজমুল হক। আলোচনায় অংশ নেন কেন্দ্রের শিক্ষার্থী ও প্রশিক্ষক-শিক্ষকবৃন্দ। আলোচনা পর্বের শুরুতেই অধ্যক্ষ মোঃ নাজমুল হক লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকা সমৃদ্ধ বাংলাদেশের মর্যাদা সমুন্নত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে মহান মুক্তিযুদ্ধের অগ্রনায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

 

অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী ছাত্রী ও শিক্ষক-প্রশিক্ষকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। সভাপতি তার সমাপনী বক্তব্যে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে আরো সমৃদ্ধশালী করতে ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ি ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশের কাতারে আনার জন্য কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের প্রতি গুরুত্বারোপ করেস। আলোচনা পর্ব শেষে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

বাংলার কথা/পিআর/মার্চ ২৬, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*