Home » জাতীয় » ‘এটুআই প্রকল্পের’ সঙ্গে ৩৬ প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষর
‘এটুআই প্রকল্পের’ সঙ্গে ৩৬ প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষর

‘এটুআই প্রকল্পের’ সঙ্গে ৩৬ প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষর

সাইফুল্লাহ সাইফ ০
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারি প্রতিষ্ঠানে কোর্স কারিক্যুলাম ও প্রশিক্ষণ পদ্ধতি আধুনিকায়ন, ই-লানিং প্লাটফর্ম চালুকরণ এবং এসব বিষয়ে প্রশিক্ষণ পদক প্রদান করার লক্ষ্যে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের সঙ্গে দেশের ৩৬টি সরকারি প্রশিক্ষণ প্রতিষ্ঠানের পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (২৭ ফেব্রæয়ারি) দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এসময় এটুআই-এর প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো.মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব এন এম জিয়াউল আলম। এছাড়া এটুআই প্রকল্পের পরিচালক ও ৩৬টি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জিয়াউল আলম বলেন, ‘সরকারি প্রশিক্ষণ প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করলে প্রশিক্ষণের মান বৃদ্ধি পাবে এবং দক্ষতার সাথে সরকারি সেবা প্রদান সম্ভব হবে। এই সমঝোতা স্মারক দেশের প্রত্যেকটি প্রশিক্ষণ প্রতিষ্ঠানে সুবিধা পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। একই সাথে এই স্বাক্ষরিত সমঝোতা স্মারকটি বর্তমান সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়নে অবদান রাখবে।’

এটুআই-এর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, ‘সমঝোতা স্বাক্ষর পরবর্তী কার্যক্রম হিসেবে প্রশিক্ষণ প্রতিষ্ঠানের অনুষদ সদস্যদের নিয়ে রিসোর্স পুল গঠন করা হবে। এটুআই এর মুক্তপাঠ ও ই-লার্নিং পদ্ধতি ব্যবহার করলে প্রতিটি প্রতিষ্ঠানের খরচ কমবে।’

এটুআই প্রকল্পের ন্যাশনাল কনসালটেন্ট মুহাম্মদ জিয়াউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিববৃন্দ ও এটুআইসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলার কথা/সাইফ/২৭ ফেব্রুয়ারি ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*