Home » উত্তরের খবর » সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই
সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই

সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই

নিজস্ব প্রতিবেদক ০
দুর্গাপুর-পুঠিয়া আসনের সাবেক সংসদ সদস্য, রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগের বর্তমান কমিটির সদস্য অ্যাডভোকেট তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

 

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

 

আগামিকাল শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নগরীর তেরখাদিয়াস্থ শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের প্রথম জানাজা অনুষ্টিত হবে। বাদ জুম্মা নিজ উপজেলার দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে দ্বিতীয় এবং গ্রামের বাড়ি দুর্গাপুরের আমগাছিতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

 

অ্যাডভোকেট তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক সাবেক সংসদ সদস্য ছাড়াও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সভাপতি এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাবেক চেয়ারম্যান ছিলেন।

 

সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, কেন্দ্রীয় আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মহানগর আওয়ামীলীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার রাতে এক শোক বার্তায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সাবেক এমপি তাজুল ইসলাম একজন বর্ষীয়ান রাজনীতিবিদ ছিলেন। রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে তাঁর অবদান চিরকাল অক্ষুন্ন থাকবে। আমি তাঁর আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের সদস্যবৃন্দের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

 

তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি শোক সন্তোপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

নিজের ফেসবুক পেজে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি লিখেছেন ‘প্রবীণ আওয়ামীলীগ নেতা, রাজশাহী থেকে ১৯৯১ থেকে ২০০১ পর্যন্ত তিনটি নির্বাচনের মধ্যে আওয়ামী লীগ থেকে নির্বাচিত একমাত্র (১৯৯১ এ) সংসদ সদস্য তাজুল ইসলাম ফারুক ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাইহে রাজেউন। মহান আল্লাহ্তালা রাব্বুল আল-আমীন তাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন। রাজশাহীর আওয়ামী লীগের নেতা কর্মীরা, বিশেষ করে পুঠিয়া-দূর্গাপুরের মানুষ তার কাছে চিরঋণী হয়ে থাকবে।’

 

রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দিন তার ফেসবুক পেজে লিখেছেন, ‘ সাবেক সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি জনাব তাজুল ইসলাম ফারুক ভাইয়ের মৃত্যুতে পবা- মোহনপুর বাসীর পক্ষ হতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন এবং রুহের মাগফেরাত কামনা করছি।’

 

বাংলার কথা/পিআর/জানুয়ারি ৩১, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*