Home » উত্তরের খবর » কাজিপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মত বিনিময়
কাজিপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মত বিনিময়

কাজিপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মত বিনিময়

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ০

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদ প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী।

 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশে শহীদ এম. মনসুর আলীর পূণ্যভূমি কাজিপুরে আওয়ামীলীগ পরিবারে আমার জন্ম। ছাত্র জীবন থেকেই ছাত্রলীগ সংগঠনের নেতৃত্ব দিয়ে কাজিপুর শহীদ এম. মনসুর আলী ডিগ্রী কলেজে ১৯৮৬ সালে কলেজ ছাত্র শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হই। ১৯৮৯ সালে একই কলেজের ভিপি নির্বাচিত হয়ে ছাত্রলীগকে সাংগঠনিক ভাবে সুসংগঠিত করি। ১৯৯০ সালেল স্বৈরাচার বিরোধী আন্দোলন করে রাজপথে বহুবার হামলার শিকার হতে হয়েছে। ওয়ান ইলেভেনের তত্ত্বাবধায়ক সরকার আমলে রাজনৈতিক মামলায় কারাবরণ করতে হয়েছে।

 

কাজিপুর উপজেলা আওয়ামীলীগের ১৯৯১ সালে যুগ্ম সাধারণ সম্পাদক পদ লাভ করেন খলিলুর রহমান সিরাজী। এরপর ২০১৩ সালে সর্বসম্মতিক্রমে কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে এ পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করে আসছেন।

 

খলিলুর রহমান সিরাজী বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জননেতা মোহাম্মদ নাসিম ও তাঁর পুত্র ইঞ্জিনিয়ার তানভীর শাকিল জয়ের আস্থা অর্জন করে একজন সুদক্ষ সংগঠক হয়ে আওয়ামীলীগের রাজনৈতিক কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনা করে সংগঠনকে বেগবান করেছি। কাজিপুরবাসী ও দলের সর্বস্তরের নেতাকর্মীরা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আমাকে উপজেলা পরিষদ চেয়ারম্যানে মনোনীত করেন। গত ২৭ জানুয়ারি কাজিপুর উপজেলা আওয়ামীগের এক বর্ধিত সভায় পৌরসভাসহ ১২টি ইউনিয়নের দলীয় নেতারা উপজেলা চেয়ারম্যান পদে এককভাবে খলিলুর রহমান সিরাজীকে সমর্থন জানান।

 

কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী প্রসঙ্গে কাজিপুর পৌরসভার মেয়র ও আওয়ামীলীগ নেতা হাজী নিজাম উদ্দিন বলেন, খলিলুর রহমান সিরাজী আওয়ামীলীগের মাঠ পর্যায়ের একজন দক্ষ ও পরিক্ষিত সংগঠক। তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের পাশে থেকে সুখ দুঃখে তিনি কাজ করে জনপ্রিয়তা অর্জন করেছেন বলেই তিনি সকলের আস্থা অর্জন করতে সমর্থন হয়েছেন। বাংলাদেশ আওয়ামীলীগের কাজিপুর উপজেলা শাখার সকল পর্যায়ের নেতাকর্মী খলিলুর রহমান সিরাজীকে কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের জন্য সমর্থন জানিয়েছেন।

 

সিরাজগঞ্জ শহরের দত্তবাড়ীতে খলিলুর রহমান সিরাজী তার বাসায় স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। এসময় উপস্থিত ছিলেন চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আতিকুর রহমান মুকুল। তিনি বলেন, খলিলুর রহমান সিরাজী একজন ত্যাগী জনপ্রিয় নেতা। কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলে উপজেলার প্রতিটি ইউনিয়নের সাধারণ মানুষ উপকৃত হবে। কেননা তিনি সাধারণ মানুষের পাশে থেকে নিঃস্বার্থভাবে কাজ করে আসছেন।

 

এসময় আরও উপস্থিত ছিলেন নিশ্চিন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খাইরুল কবির, নাটুয়ারপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রহিম প্রমুখ।

 

মনোনয়ন পেতে কতোটুকু আশাবাদী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খলিলুর রহমান সিরাজী বলেন, আমি শতভাগ আশাবাদী। চূড়ান্তভাবে মনোনয়ন দলীয়ভাবে পেলে ও জনগণের ভোটে নির্বাচিত হলে আপনি কি কি কাজ করতে পারবেন, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কাজিপুর উপজেলাকে মাদক, দুনীর্তিমুক্ত সমাজ বিনির্মিাণে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখব এবং ব্রীজ, কালভার্ট রাস্তাঘাট পাকাকরণসহ কাজিপুরবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি বিনোদন কেন্দ্র তৈরি করবো। আপনার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা আছে কিনা, এমন প্রশ্নে উত্তরে তিনি বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে আমি আমার সাংগঠনিক কর্মকান্ডকে ত্বরান্বিত করে আসছি। তবে সমাজের সর্বস্তরের সহযোগিতা পেলে আমি আগামীতে কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলে দলমত নির্বিশেষে সকলকে সঙ্গে নিয়ে উন্নয়নের কাজ করবো।

 

বাংলার কথা/জানুয়ারি ৩১, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*