Home » উত্তরের খবর » বাঘায় শুরু হয়েছে বিজ্ঞান মেলা
বাঘায় শুরু হয়েছে বিজ্ঞান মেলা

বাঘায় শুরু হয়েছে বিজ্ঞান মেলা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি ০
‘বিজ্ঞান ও প্রযুক্তি’ অগ্রগতির মূল শক্তি- এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর বাঘায় বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের মনোযোগী ও উদ্ভাবনী মেধা বিকাশে আকৃষ্ট করার লক্ষে শুরু হয়েছে দু’দিন ব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ ২০১৯। এ উপলক্ষে উপজেলার প্রাণকেন্দ্র বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বসেছে এক বিশাল মেলা। আর সেই মেলায় শোভা বর্ধন করছে ৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের অসাধারণ স্টল।

বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল এবং সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ ৫১টি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী।

মেলার প্রথম দিন ‘বিজ্ঞান শিক্ষায় বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’ প্রতিপাদ্যের উপরে কি-নোট পেপার উপস্থাপন করেন বাঘা শাহদৌলা সরকারি কলেজের অধ্যাপক শতদল কুমার  পাল। এর আগে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান।

মেলায় ঘুরতে আসা শিক্ষক আশরাফুল আলম জানান, তথ্য প্রযুক্তির এই যুগে এখনও অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে যেখানে শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ে আগ্রহী নয়। এ মেলার মাধ্যমে একদিকে যেমন বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ছে, অপরদিকে মেলার স্টলে অনেক কিছু উপকরণ দেখে উদ্ভাবনী  মেধা তৈরিতেও আকৃষ্ট হচ্ছে শিক্ষার্থীরা।

বাংলার কথা/নুরুজ্জামান/জানুয়ারি ৩০, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*