Home » উত্তরের খবর » রাজশাহীতে পুষ্প মেলা শুরু
রাজশাহীতে পুষ্প মেলা শুরু

রাজশাহীতে পুষ্প মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক ০
বিভিন্ন জাতের বাহারি সব ফুল নিয়ে রাজশাহীতে শুরু হয়েছে ওয়ান ব্যাংক পুষ্প মেলা। সোমবার (২৮ জানুয়ারি) সকালে নগরীর মনিবাজার চত্ত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, বিপিএম।

প্রথম দিনেই মেলা প্রাঙ্গণে ফুলপ্রেমীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। তবে বিক্রি হয়েছে কম। যারা আসছেন তারা কেবল ঘুরে ফিরে মেলার বিভিন্ন স্টল দেখছেন। এবারের মেলায় ২১টি ফুলের স্টল রয়েছে। এখানে বিভিন্ন জাতের বাহারি ফুল স্থান পেয়েছে। মেলা চলবে আগামি ১ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলার আয়োজন করেছে নগরীর ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন ‘বৈকালী সংঘ’।

পুষ্পমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৈকালী সংঘের সভাপতি এ ওয়াই এম মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ওয়ান ব্যাংক লিমিটেড এর ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী শাখার ব্যবস্থাপক আব্দুল মান্নান এবং বাংলাদেশ বেতার রাজশাহীর উপ-আঞ্চলিক পরিচালক শিউলি রাণী বসু। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহমেদ বাবু।

রইস উদ্দিন আহমেদ বাবু জানান, মেলাকে আরও প্রাণবন্ত করতে এবং শিশুদের সাংস্কৃতিক মেধা বিকাশের লক্ষ্যে শিশুদের আবৃত্তি, চিত্রাঙ্কন, নৃত্য, ছড়াগান ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে মেলা চলাকালে।

 

ক ও খ গ্রুপে এই প্রতিযোগিতাগুলো অনুষ্ঠিত হচ্ছে। ক গ্রুপ হচ্ছে নার্সারী থেকে ২য় শ্রেণি এবং খ গ্রুপ হচ্ছে ৩য় থেকে ৫ম শ্রেণি। চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে উদ্বোধনের পর পরই।

এছাড়া ক ও খ গ্রুপের আবৃত্তি রয়েছে ২৯ জানুয়ারি দুপুর আড়াইটায়। ক ও খ গ্রুপের ছড়াগান ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি দুপুর আড়াইটায়।

এছাড়া আগামি ৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে পাঁচটায় ক ও খ গ্রুপের নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেও জানান রইস উদ্দিন আহমেদ বাবু।

পাঁচ দিনব্যাপী এই পুষ্প মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে।

প্রসঙ্গত, ১৯৮৫ সাল থেকে প্রতি বছর মহানগরীর মনিবাজার চত্ত্বরে বৈকালী সংঘ এই পুষ্প মেলার আয়োজন করে আসছে।

বাংলার কথা/জানুয়ারি ২৮, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*