Home » অপরাধ ও আইন » রাজশাহী শিক্ষা বোর্ডের উপ কলেজ পরিদর্শকের উপর হামলা
রাজশাহী শিক্ষা বোর্ডের উপ কলেজ পরিদর্শকের উপর হামলা

রাজশাহী শিক্ষা বোর্ডের উপ কলেজ পরিদর্শকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক ০
চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলনকারী কর্মচারিরা এবার রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-কলেজ পরিদর্শক মঞ্জুর রহমান খানের উপর হামলা চালিয়েছে। এ ঘটনায় উপ-কলেজ পরিদর্শক মঞ্জুর রহমান খান রোববার রাতে নগরীর রাজপাড়া থানায় সাত জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেছেন। তবে কর্মচারিদের পক্ষ থেকে হামলার বিষয়টি অস্বীকার করা হয়েছে।

এর আগে আন্দোলনরত কর্মচারিরা গত নয় জানুয়ারি সহকারি হিসাব অফিসার আমিনুল ইসলামকে লাঞ্ছিত করে। এবিষয়ে আমিনুল ইসলাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদকে লিখিত অভিযোগ করেন।

মঞ্জুর রহমান খানের অভিযোগ সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর কাঁচা বাজার এলাকার প্রভাতী ক্লাবের পাশে কয়েকজন সহকর্মীকে নিয়ে তিনি রোববার রাতে কথা বলছিলেন। এসময় শিক্ষা বোর্ডের আন্দোলনরত কর্মচারি শাহিন, মুকুল শেখ, আলমগীর, মোসাকের হোসেন জনি, ইব্রাহিম, আল মামুন ও কামরুজ্জামান হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা চলায়। হামলাকারীরা কাঠের খড়ি দিয়ে আঘাত করতে গেলে তিনি সরে গেলেও আহত হন।

রাজশাহী শিক্ষা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক মঞ্জুর রহমান খান বলেন, অস্থায়ী কর্মচারিরা বেপরোয়া। তারা রোববার রাতে আমার উপর হামলা চালায়। পরে স্থানীয়রা ধাওয়া দিলে ইব্রাহিম নামের একজন অস্থায়ী কর্মচারি আহত হয়।

এবিষয়ে জানতে চাইলে দৈনিক হাজিরাভিত্তিক অস্থায়ী কর্মচারি আল মামুন বলেন, ঘটনার সময় আমরা কয়েকজন গিয়েছিলাম শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের সাথে দেখা করতে। কিন্তু তারা (কর্মকর্তারা) আমাদের সাথে মারমুখি আচরণ করেন। তাদের মারধরে ইব্রাহিম নামের একজন আহত হন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সাত নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।

উল্লেখ্য, চাকরি স্থায়ীকরণের দাবিতে এর আগে অবস্থান কর্মসূচিসহ জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অস্থায়ী কর্মচারিরা।

বাংলার কথা/জানুয়ারি ১৪, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*