Home » উত্তরের খবর » বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান
বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

বাঘা (রাজশাহী) প্রতিনিধি ০
রাজশাহীর বাঘায় প্রতিবারের মতো এবারও আবুল কাশেম শিক্ষা বৃত্তি ২০১৮ প্রদান করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজ, ইসলামি একাডেমি স্কুল অ্যান্ড কলেজ ও ব্লু-বার্ড  প্রিপারেটরী  স্কুলে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় প্রায় ৭শ’  শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ ৫০জনকে বৃত্তি সনদ ও এককালিন নগদ টাকা প্রদান করা হয়।

দুপুর ১২টায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজ মাঠে ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ শামসুল হক রাজুর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। তিনি উপস্থিত সকল পরীক্ষার্থীকে সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান।

সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড পরিচালনা পরিষদের সদস্য (প্রশাসন-অবসঃ) আজিজুল আলম, বাঘা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম, মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু হামিদ ওয়ালিউল্লা, ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুলের নির্বাহী পরিচালক সোলায়মান হোসেন ও  ট্রাস্ট পরিবারের সদস্য সাংবাদিক নুরুজ্জামান।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রথম স্থান অধিকারীকে ৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীকে ৩ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারীকে ২ হাজার টাকা এবং অপর ৪৭ জনকে নগদ ১ হাজার করে টাকা প্রদান করা হয়। এছঅড়া বৃত্তিপ্রাপ্ত  প্রত্যেককে একটি করে সদনপত্র প্রদান করা হয়।

এবারের বৃত্তি পরীক্ষায় বাঘা ও চারঘাট উপজেলা ছাড়াও নাটোর, পাবনা, রাজশাহী, লালপুর, ঈশ্বরদী ও পুঠিয়া উপজেলার শিক্ষার্থীরা অংশ নেয়। পরীক্ষার সার্বিক দায়িত্ব পালন করে ব্লুবার্ড প্রিপারেটরী স্কুল।

বাংলার কথা/নুরুজ্জামান/ডিসেম্বর ১৫, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*