Home » উত্তরের খবর » ‘নারীদের ভোট দেয়ার জন্য নিরাপদ পরিবেশ থাকবে’
‘নারীদের ভোট দেয়ার জন্য নিরাপদ পরিবেশ থাকবে’

‘নারীদের ভোট দেয়ার জন্য নিরাপদ পরিবেশ থাকবে’

নিজস্ব প্রতিবেদক ০

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাতে উল্লেখযোগ্যসংখ্যক নারী নিরাপদ পরিবেশে ভোট দিতে পারেন, সে বিষয়ে নির্বাচন কমিশন কাজ করছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকালে রাজশাহীতে ‘জেন্ডার অ্যান্ড ইলেকশন’ বিষয়ে দুই দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

অনুষ্ঠানে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, দেশে অর্ধেক ভোটার নারী। কর্মক্ষেত্র ও রাজনীতিতে নারী অংশগ্রহণ বাড়লেও তা কাঙ্ক্ষিত পর্যায়ে এখনো পৌঁছেনি। নারীদের বাদ দিয়ে কোনোভাবেই গণতন্ত্র সুসংহত করা সম্ভব নয়। তাই জনপ্রতিনিধি হিসেবে নারীদের নির্বাচিত করার পথকে আরও বেশি প্রসারিত করতে হবে। এ জন্য কমিশন কাজ করছে।

 

পরে জেলা প্রশাসকের দফতর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কবিতা খানম বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে যাতে আজকের মধ্যেই বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেওয়া হয়।

 

বাংলাদেশ নির্বাচন কমিশন, ইউএনডিপি ও বেসরকারি সংস্থা ‘ব্রিজ’ রাজশাহীতে দুই দিনব্যাপী বিভাগীয় এই কর্মশালার আয়োজন করেছে। এতে নির্বাচন কমিশনের কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

 

বাংলার কথা/ডিসেম্বর ০৪, ২০১৮

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*