Home » উত্তরের খবর » খায়রুজ্জামান লিটনই পারেন রাজশাহীর জন্যে অনেক কিছু করতে : হাসান আজিজুল হক
খায়রুজ্জামান লিটনই পারেন রাজশাহীর জন্যে অনেক কিছু করতে : হাসান আজিজুল হক

খায়রুজ্জামান লিটনই পারেন রাজশাহীর জন্যে অনেক কিছু করতে : হাসান আজিজুল হক

নিজস্ব প্রতিবেদক ০
উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বলেছেন, জাতীর চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনই পারেন রাজশাহীর উন্নয়নে অনেক কিছু করতে। বিগত সময়ে করে দেখিয়েছেও সে। তাঁর কারণে রাজশাহী সাওতাঁল মেয়ে থেকে সুন্দর রমনীতে পরিণত হয়েছে। বর্তমানে রাজশাহীর সাংষ্কৃতিক কাজ ক্রমে ক্রমে এগিয়ে যাচ্ছে।

আজ রোববার (৪ নভেম্বর) সন্ধ্যায় ‘ঋত্বিক ঘটক সম্মাননা পদক প্রদান ও তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহীর মিয়াপাড়াস্থ ঋত্বিক ঘটকের পিতৃভিটায় রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি। অনুষ্ঠানে ভাষা সৈনিক আবুল হোসেন ও চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেলকে ঋত্বিক ঘটক সম্মাননা পদক-২০১৮ প্রদান করা হয়।

 


অনুষ্ঠানে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক আরো বলেন, ঋত্বিক ঘটকের অনেকগুলো সিনেমা আছে। যেগুলো আগামীতেও আমাদের অনুপ্রেরণা যোগাবে। তিনি আরো বলেন, আমাদের সমাজে অপসংষ্কৃতির জঞ্জাল জন্মেছে। আমাদের এমন কিছু করতে হবে, আমরা কবর, যাতে করে সব জঞ্জাল ভেসে যাবে। আমাদের সত্যিকারের ছাত্র, সমাজ সংগঠক তৈরি করতে হবে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী শহরের চারটি সিনেমা হলের মধ্যে উপহার নামের মাত্র একটি চালু ছিল। কিন্তু সেটিও কিছুদিন আগে বন্ধ হয়ে গেলো। শুনেছি সেখানে নাকি বাণিজ্যিক ভবন তৈরি করা হবে, যেখানে সিনেপ্লেক্স থাকবে।
 


মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সিনেমা হলে সিনেমা দেখা যায় নিজের মতো করে। সিনেপ্লেক্সের সাথে সেটি মিলবে না। আগামীতে রাজশাহী সিনেমা হল গড়ে তোলা এবং পরিচালনা করা যায় কিনা, সেটা নিয়ে আলোচনা করতে হবে। কথা দিতে পারছি না, তবে আলোচনা করে দেখবো।

ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি রাজশাহীর সভাপতি ডা. এফএমএ জাহিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শিক্ষাবিদ ও কবি অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, বিশিষ্ট চলচ্চিত্রকার আকরাম খান, রাজশাহী বিশ^বিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি অধ্যাপক সাজ্জাদ বকুল প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির উৎসব সমন্বয়কারী চলচ্চিত্র নির্মাতা আহসান কবীর লিটন। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ।

বাংলার কথা/পিআর/নভেম্বর ০৪, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*