Home » উত্তরের খবর » রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু

রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু

রাবি প্রতিনিধি ০
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিসি) এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মুজিবুর রহমান। রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক এম মুজিবুর রহমান বলেন, ‘বিতর্ক একটা সৃজনশীল কর্ম। একে আর্ট বলা হয়। যার মাঝে আর্ট থাকে, সে নিজের মতো করে সৃষ্টি করে যেতে পারে। একই বিষয়ে দশজন অধ্যবসায় করতে পারে। কিন্তু সেটা তারা নিজের নিজের মতো করে উপস্থাপন করেন।’

তিনি আরো বলেন, ‘আমরা রাজশাহীতে থাকার কারণে কিছুটা পিছিয়ে থাকি। সেটা ঢাকায় কোনো আন্তর্জাতিক সম্মেলনে গেলে বুঝা যায়। কিন্তু এক নম্বর হওয়ার চেষ্টা থাকলে তা হওয়া সম্ভব। এ জন্য অবশ্যই নিজের মধ্যে চেষ্টা থাকতে হবে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন টিএসসিসির ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, সংগঠনের সভাপতি সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৫টি আবাসিক হল অংশ নিচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বনাম মুন্নুজান হলের বিতর্ক অনুষ্ঠিত হয়। আগামীকাল শুক্রবার প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল এবং শনিবার সকালে সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। এরপর ওই দিন বিকাল চারটায় প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে।

বাংলার কথা/সাইফুল ইসলাম/অক্টোবর ২৫, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*