Home » উত্তরের খবর » বাঘায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত
বাঘায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বাঘায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধি ০
রাজশাহীর বাঘায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত হয়েছে। ব্র্যাক ওয়াশ কর্মসূচির সহযোহিতায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সকালে দিবসটি পালন করে।

সকাল ১০টায় উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো উপজেলা চত্বরে এসে শেষ হয়। র‌্যালিতে বাঘা উপজেলা সদরে অবস্থিত দু’টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

 

পরে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী  মাহাবুবুল আলম, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মতিন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলী, উপজেলা সাব-রেজিস্ট্রার তিথী মন্ডল, ব্রাক ওয়াশ কর্মসূচির এলাকা ব্যবস্থাপক এরশাদ আলী ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অপরিচ্ছন্নতার কারণে মানবজীবনে ডায়রিয়াসহ নানা প্রকার রোগ বালাই ছড়াচ্ছে। তাই সুস্থ্য ও সুন্দর জীবন গড়তে হলে ডিটল কিংবা সাবান দিয়ে পরিস্কার পানিতে হাত ধোয়া এবং মানসম্মত স্যানিটেশন সামগ্রী ব্যবহারের কোনো বিকল্প নাই। বক্তারা উন্নত জীবন যাপনের ক্ষেত্রে শিক্ষার্থীদের নানা পরামর্শ প্রদান করেন।

বাংলার কথা/নুরুজ্জামান/অক্টোবর ২৫, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*