Home » উত্তরের খবর » রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায় আটক: ১
রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায় আটক: ১

রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায় আটক: ১

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সির দায়ে এক শিক্ষার্থীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। তাকে ১ বছরের কারাদণ্ড ও অনাদায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের বি-২ ইউনিটের পরীক্ষার চলাকালীন সময়ে পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইন ১৯৮০ এর ৩ ধারা মোতাবেক তাকে খ নং উপধারায় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মোসা. রানী খাতুনের ভ্রাম্যমাণ আদালতে এ দণ্ডাদেশ দেয় হয়। ওই শিক্ষার্থীর নাম মনসুর। সে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১০-১১ সেশনের সাবেক শিক্ষার্থী। সে রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রামের নিজাম উদ্দিনের ছেলে।
সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ঈসমাইল হোসেন সিরাজী ভবনে বাণিজ্য অনুষদের অধীন অবাণিজ্য গ্রুপ বি-২ এর পরীক্ষা ছিল। আলামিন নামক এক ভর্তিচ্ছু যার রোল-৫৩২৬৫ এর হয়ে ছবি পরিবর্তন করে পরীক্ষা দিতে এসে ভবনের ৪২৫ রুমের ১২ নং সিট থেকে কক্ষ পরিদর্শকের হাতে ধরা পড়ে সে।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, পরীক্ষায় প্রক্সির বিষয়ে জানতে পেরে সেখানে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হয় এবং তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলার কথা/অভি/২৩ অক্টোবর ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*