Home » খেলাধুলা » মাশরাফিদের জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি শুরু সোমবার
মাশরাফিদের জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি শুরু সোমবার

মাশরাফিদের জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি শুরু সোমবার

বাংলারকথা ডেস্ক,

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজকে সামনে রেখে সোমবার (১৫ অক্টোবর) থেকে শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প। এদিন সকাল ৯টায় মিরপুরে উপস্থিত থাকবেন স্কোয়াডে ডাক পাওয়া ১৫ ক্রিকেটারই। ছয় দিনের এই ক্যাম্প শেষ হবে ২০ অক্টোবর।

ক্যাম্প শুরুর দিনই (১৫ অক্টোবর) মাঠে গড়াবে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড। ফলে জাতীয় দলের অ্যাসাইনমেন্টে থাকায় স্কোয়াডে থাকা খেলোয়াড়রা জাতীয় লিগের দুটি রাউন্ড মিস করবেন।

জিম্বাবুয়ে সিরিজের তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৪ ও ২৬ অক্টোবর। সিরিজ চলাকালীন সময়ে (২২-২৫ অক্টোবর) অনুষ্ঠিত হবে জাতীয় লিগের চতুর্থ রাউন্ড।

ক্যাম্প শুরুর আগেই অবশ্য ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করে দিয়েছেন কয়েকজন ক্রিকেটার। তারা হলেন-মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন।

এদিকে ক্যাম্প সামনে রেখে আগেরদিন পর্যন্ত টাইগার কোচিং স্টাফদের সকলে যোগ না দিলেও ক্যাম্পের প্রথম দিন থেকেই তাদের পাওয়া যাবে বলে আশা করছে বিসিবি।

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামি ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। বাংলাদেশে পৌঁছে  ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে দু’দল।

এরপর ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই দিবা-রা‌ত্রির।

ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। আর এই ম্যাচ দিয়েই নয়নাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বাংলার কথা/হাদিসুর/অক্টোবর ১৪, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*