Home » উত্তরের খবর » তারেকের ফাঁসির দাবিতে রাজশাহী মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ
তারেকের ফাঁসির দাবিতে রাজশাহী মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ

তারেকের ফাঁসির দাবিতে রাজশাহী মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক ০

ঢাকার আদালতে ঘোষিত ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে সন্তুোষ প্রকাশ করেছে রাজশাহী মহানগর আওয়ামীলীগ। তবে রায়ে হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের ফাঁসির আদেশ না দেওয়ায় এবং তার ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছে মহানগর আওয়ামীলীগ।
বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া অপর ১১ আসামিকে।
রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ করে রাজশাহী মহানগর আওয়ামীলীগ। তবে আওয়ামীলীগ নেতৃবৃন্দ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসির দাবিতে মহানগরীর বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কুমারপাড়ায় থাকা দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে সাহেব বাজার জিরো পয়েন্টসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এ সময় সেখানে সংক্ষিপ্ত পথসভা করা হয়।

 


পথ সভায় মহানগর আওয়ামীলীগ সভাপতি সিটি মেয়ের এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। তবে আমরা গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানের ফাঁসি আশা করেছিলাম। তাহলে শহীদদের আত্মা শান্তি পেতো। এর পরও আমরা আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। তাই এ রায় মেনে নিয়েছি। তবে আমরা এই রায়ের দ্রুত বাস্তবায়ন চাই। না হলে দেশে যদি আবারও মুক্তিযুদ্ধ ও স্বাধীনতবিরোধী চক্র ক্ষমতায় আসে, তাহলে এ রায় বাস্তবায়ন হতে দেবে না। আর তা যদি হয় তবে জাতি আবারও কলঙ্কিত হবে বলে উল্লেখ করেন খায়রুজ্জামান লিটন।

 

কর্মসূচিতে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ ও অ্যাডভোকেট আসলাম সরকার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক জহির উদ্দিন তেতু, তথ্য ও গবেষণা সম্পাদক সাইদুর রহমান, দফতর সম্পাদক মাহবুবুল আলম বুলবুল ও উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন ছাড়াও আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

বাংলার কথা/অক্টোবর ১০, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*