Home » উত্তরের খবর » তারেক রহমানের যাবজ্জীবন দণ্ডে রাবির সাদা দলের নিন্দা
তারেক রহমানের যাবজ্জীবন দণ্ডে রাবির সাদা দলের নিন্দা

তারেক রহমানের যাবজ্জীবন দণ্ডে রাবির সাদা দলের নিন্দা

রাবি প্রতিনিধি ০

২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার রায়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার সন্ধ্যায় সংগঠনটির ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক সাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, ২১ আগস্টের ঘটনাটি অত্যন্ত গর্হিত ও জঘন্য অপরাধ। সচেতন ও বিবেকবান মানুষ হিসেবে আমরা এ অপরাধের ন্যায়বিচার কামনা করি। কিন্তু আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি যে, বর্তমান ক্ষমতাসীন সরকার ২০০৪ সালে সংঘটিত এ ঘটনার জন্য ২০০৯ সালে জনাব তারেক রহমানসহ বিএনপির কয়েকজন নেতাকে নতুন করে মামলার আসামি করে। সরকার তার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই ঘটনার পাঁচ বছর পর জনাব তারেক রহমানকে এ মামলার আসামি করেছে।

সাদা দলের অভিযোগ, তারেক রহমানকে মামলার আসামি করা বিএনপিকে ধ্বংস ও জিয়া পরিবারকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে সরকারের ধারাবাহিক অপকৌশলের অংশ।এতে জনাব তারেক রহমান ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।এটা একটা ফরমায়েশি রায়, বিবৃতিতে এই মামলার রায় পুনর্বিচেনা করে তারেক রহমানের সাজা বাতিল এবং তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদানের জন্য জোর দাবি জানানো হয়।

বাংলার কথা/অভি/অক্টোবর ১১, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*