Home » উত্তরের খবর » উপহার সিনেমা হল বন্ধের প্রতিবাদে অবস্থান কর্মসূচি
উপহার সিনেমা হল বন্ধের প্রতিবাদে অবস্থান কর্মসূচি

উপহার সিনেমা হল বন্ধের প্রতিবাদে অবস্থান কর্মসূচি

সাইফুল ইসলাম, রাবি ০
রাজশাহীর উপহার সিনেমা হল বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত হলের সামনে এ কর্মসূচি পালিত হয়। রাজশাহীর পাঁচটি চলচ্চিত্র সংসদ এ কর্মসূচির আয়োজন করে।

ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদেও সভাপেিত্ব মানববন্ধনে কর্মসূচিতে উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, অধ্যাপক রুহুল আমিন প্রামাণিকসহ অনেক গুণিজন অংশগ্রহণ করেন।

কর্মসূচিতে বক্তারা হলটিকে রক্ষায় স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সহায়তা কামনা করেন। হাসান আজিজুল হক এই হলে তাঁর ছবি দেখার স্মৃতিচারণ করে হলটিকে রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। হলটিকে রক্ষায় নবনির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে সঙ্গে নিয়ে তিনি সম্ভাব্য সব কিছু করবেন বলে প্রতিশ্রুতিদেন সাংসদ বাদশা।

এছাড়া অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক উপহার সিনেমা হল রক্ষার পাশাপাশি ইতিমধ্যেই বন্ধ হয়ে যাওয়া অলকা হলের স্থানে গড়ে ওঠা বহুতল ভবনে প্রতিশ্রুতিমোতাবেক ‘সিনেপ্লেক্স’ নির্মাণের জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান।

রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও চলচ্চিত্রনির্মাতা আহসান কবীর লিটন ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহীর সাধারণ সম্পাদক এবং সিনেমাটোগ্রাফার ও অভিনেতা মাহমুদ হোসেন মাসুদের সঞ্চালনায় এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন রাজশাহী ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক জাবীদ অপু, বরেন্দ্র ফিল্ম সোসাইটির সভাপতি সুলতানুল ইসলাম টিপু, রাজশাহী বিশ^বিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ও চলচ্চিত্রনির্মাতা ড. সাজ্জাদ বকুল, ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, বঙ্গবন্ধু পরিষদ মহানগর শাখার যুগ্ম সম্পাদক আমিনুর রহমান ও ওয়ার্ড কাউন্সিলর মোমিন প্রমুখ।

বাংলার কথা/সাইফ/০৮অক্টোবর ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*