Home » উত্তরের খবর » রাবিতে পথচারীদের কোটা বহাল আন্দোলকারীদের মারধর
রাবিতে পথচারীদের কোটা বহাল আন্দোলকারীদের মারধর

রাবিতে পথচারীদের কোটা বহাল আন্দোলকারীদের মারধর

রাবি প্রতিনিধি ০
সরকারি চাকরিতে কোটা বহাল রাখার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের মারধরের শিকার হয়েছেন পথচারীরা। বুধবার (৪ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ চলাকালীন সময়ে কয়েকজন পথচারীকে মারধর করা হয়।

জানা যায়, প্রথম ও দ্বিতীয় শ্রেণীর সররকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে সন্ধ্যায় ঢাকা-রাজশাহী মহসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ কর্মসূচি শুরু করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। তারা আন্দোলন শুরু করলে পুলিশ রাস্তার উভয়দিকে যান চলাচল বন্ধ করে দেয়। অ্যাম্বুলেন্স ছাড়া কোন যানবাহন চলাচল করতে দেয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনকারীরা সড়কের পুরো অংশ জুড়ে অবস্থান নেন। এসময় ৪ জন পথচারী সাইকেল নিয়ে আন্দোলনস্থলের পাশ দিয়ে প্রধান ফটকের সামনে থেকে বিনোদপুরের দিকে যেতে চাইলে তাদের পথরোধ করা হয়। তবুও পথচারীরা সাইকেল নিয়ে যেতে চাইলে আন্দোলনকারীদের সাথে কথা কাটাকাটি হয়। এসময় পুলিশের সামনেই ৪ জন পথচারীকে তারা মারধর করা হয়।

আন্দোলনকারীদের মারধরের শিকার মানিক চন্দ্র নামের এক পথচারী বলেন, ‘আমি ফুটপাত দিয়ে আন্দোলনস্থলে পাশ দিয়ে যাচ্ছিলাম। সেখানে কয়েকজন আমার পথরোধ করে সাইকেল ঘুরিয়ে অন্য রাস্তা দিয়ে যেতে বলেন। অন্য রাস্তা দীর্ঘ হওয়ায় আমি সেখান দিয়ে যেতে চাইলে তাদের সাথে কথা কাটাকাটি হয়। এসময় ৩ জন আন্দোলনকারী আমাকে গালিগালাজ করে মারধর করে।’

ঘটনাস্থলে থাকা সাংবাদিক ফরিদ আহমেদ জানান, আন্দোলনস্থলের পাশ দিয়ে সাইকেল নিয়ে যেতে চাইলে ৪ জন পথচারীকে মারধর করা হয়।

 

বাংলার কথা/সাইফ/৫ অক্টোবর, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*