Home » চাকরির খবর » শাহবাগ থেকে সরে যাবে কোটা পুনর্বহালের আন্দোলনকারীরা
শাহবাগ থেকে সরে যাবে কোটা পুনর্বহালের আন্দোলনকারীরা

শাহবাগ থেকে সরে যাবে কোটা পুনর্বহালের আন্দোলনকারীরা

বাংলার কথা ডেস্ক০

শাহবাগের মূল চত্বর থেকে সরে যাবেন কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনকারীরা। তারা বলেছেন, জনগণকে কষ্ট দিয়ে রাজপথ দখল করে তারা আন্দোলন করবেন না। এ ব্যাপারে আলাপ-আলোচনা করে আজ সিদ্ধান্ত নেবেন। তবে তারা সরে গিয়ে জাতীয় জাদুঘরের আশেপাশে থাকবেন।

আজ বৃহস্পতিবার সকালে এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মেহেদী হাসান এসব কথা জানান।

তিনি জানান, গতরাত থেকে তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন। তবে জনগণকে কষ্ট দিয়ে রাজপথ দখল করে তারা আন্দোলন করবেন না।
আজ সকালে সরেজমিন দেখা গেছে, শাহবাগের চার রাস্তার মোড়ে ব্যারিকেড দিয়ে স্বল্পসংখ্যক তরুণ বসে আছেন। শাহবাগ থেকে কাটাবন, টিএসসি থেকে বিএসএমএমইউ, মৎস্য ভবন থেকে শাহবাগ হয়ে কাটাবনগামী রাস্তা বন্ধ রয়েছ।

উল্লেখ্য, বুধবার মন্ত্রিসভার বৈঠকে বেতন কাঠামোর নবম থেকে ১৩তম গ্রেড (আগের প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরি) পর্যন্ত সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সবধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেয়। এর পরিপ্রেক্ষিতে রাতে রাস্তায় নেমেছেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের নেতৃত্বে গঠিত কোটা পর্যালোচনা কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সুপারিশ জমা দেয়। কমিটি নবম থেকে ১৩তম গ্রেড পর্যন্ত নিয়োগের ক্ষেত্রে সব ধরনের কোটা উঠিয়ে দেয়ার প্রস্তাব করে।

বাংলার কথা/বুলবুল আহমেদ/৪ অক্টোবর ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*