Home » উত্তরের খবর » সুজানগরে গাছ চাপা পড়ে ২ শিশুর মৃত্যু
সুজানগরে গাছ চাপা পড়ে ২ শিশুর মৃত্যু

সুজানগরে গাছ চাপা পড়ে ২ শিশুর মৃত্যু

পাবনা প্রতিনিধি ০
পাবনার সুজানগরে পৌরসভার ঠিকাদারের অসাবধানতায় গাছ কাটার সময় গাছের চাপা পরে দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ ২৫ জুন সোমবার বিকেলে জেলার সুজানগর পৌর এলাকার ২নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো পৌর এলাকার ভবানীপুর হলদারপাড়ার বসুদেব হালদারের ছেলে ঈশান হালদার তীর্থ (৬) ও বাসুদেব হালদারের ছেলে রুপম হালদার (৯)। তারা দু’জন পরস্পর চাচাতো ভাই ও সুজানগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও ৩য় শ্রেনীর ছাত্র।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল আলম বলেন, শিশু দু’টি বাড়ির পাশে গাছের নীচে খেলা করছিল। এ সময় রাস্তার অপর পাশে সুজানগর পৌরসভার ঠিকাদার আব্দুল মান্নান ও আকরাম হোসেন ভেকু মেশিন দিয়ে রাস্তার গাছ কাটার সময় দুর্ঘটনা বশত এ ঘটনা ঘটে। ঘটনাস্থলেই শিশু ঈশান মারা যায় এবং মারাত্মক আহত অবস্থায় অপর শিশু রুপমকে প্রথমে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসকরা তাকে রাজশাহী রেফার্ড করে। পরে রাজশাহী নেওয়ার পথে রুপমও মারা যায়। এ ঘটনায় হলদারপাড়ায় শোকের ছায়া নেমে আসে।

একাধিক স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, সুজানগর পৌর মেয়রের আস্থাভাজন মান্নান ও আকরাম অবৈধভাবে রাস্তার গাছ কাটছিল মাটি কাটার ভেকু মেশিন দিয়ে। এ সময় রাস্তার অপর পাশে দুই শিশুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে তারা অভিযোগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে সুজানগর পৌরসভার মেয়র আব্দুল ওয়াহাব বলেন, মান্নান ও আকরাম পৌরসভার ঠিকাদার, রাস্তার কাজের জন্যে তারা গাছ কাটছিল। এটি একটি দুর্ঘটনা বলে তিনি স্বীকার করেন। তবে ভেকু মেশিন দিয়ে কেন গাছ কাটা হলো এবং শিশুদের কেন সরিয়ে দিয়ে গাট কাটা হয়নি জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

এ ঘটনায় সুজানগর থানায় শিশুদের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

বাংলার কথা/সৈকত আফরোজ আসাদ/জুন ২৫, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*