বন্যা পরিস্থিতি মোকাবেলা করায় প্রধানমন্ত্রীর পক্ষে মায়ার অভিনন্দন

বন্যা পরিস্থিতি মোকাবেলা করায় প্রধানমন্ত্রীর পক্ষে মায়ার অভিনন্দন

দিনাজপুর প্রতিনিধি ০ দিনাজপুরের দুটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী ম...

রাবিতে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থী, তদন্ত শেষ হয়নি ৭ মাসেও
‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি নিজেরাই তাদের পথসভায় বোমা হামলা চালিয়েছে’
হাত ধোয়ার নিয়ম জানেন?

দিনাজপুর প্রতিনিধি ০

দিনাজপুরের দুটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। আজ শুক্রবার দুপুরে তিনি দিনাজপুর সদরের ইকবাল হাই স্কুলের আশ্রয় কেন্দ্রে এ ত্রাণ বিতরণ করেন।

তিনি বলেন, ‘সারা পৃথিবীর আবহাওয়া পরিবর্তনের কারণে, আগাম বৃষ্টি, পাহাড়ি ঢল ও অতিবৃষ্টি হচ্ছে। আমাদের দেশ ভাটির দেশ। উজানের পানি এ দেশের ওপর দিয়ে বয়ে যাওয়ার কারণে আমরা বন্যার কবলে পড়ি। আল্লাহর রহমতে আপনারা সাহসের সঙ্গে বন্যা পরিস্থিতি মোকাবেলা করেছেন। আমি প্রধানমন্ত্রীর ও আওয়ামী লীগের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন জানাই।

এসময় তিনি বলেন, ‘এরইমধ্যে দিনাজপুর জেলায় ১৬শ’ মেট্রিক টন চাল ও ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। প্রয়োজনে বরাদ্দ আরও বাড়ানো হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, দুর্যোগ ব্যস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব গোলাম মোস্তফা এবং ডিজি ইলিয়াস আহমেদ প্রমুখ।

এর আগে তিনি হেলিকপ্টারে করে খানসামা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করেন। পরে তিনি বন্যাদুর্গত ইউনিয়ন আঙ্গারপাড়া, খামারপাড়া ও আলোকঝাড়ি পরিদর্শ করে এবং বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

বাংলার কথা/ মিলন মিয়া/১৮ আগস্ট, ২০১৭

COMMENTS

WORDPRESS: 0
DISQUS: